প্রচ্ছদ

তাঁদের অনেকের বিয়ের পোশাকের দামই কোটি টাকা

বিয়ের মূল আকর্ষণগুলোর ভেতর সবচেয়ে এগিয়ে থাকবে কনের পোশাক। বিয়ের আনুষ্ঠানিকতাও তো আর এক দিনের নয়। এর আগে, পরে থাকে কত কত আচার। আর এই ভিন্ন ভিন অনুষ্ঠানের পোশাকের ধরনেও আছে রকমফের। তবে বিয়ের দিনের পোশাকের আকর্ষণই আলাদা। কেউবা বিয়ের দিনে একেবারে ছিমছাম ও হালকা পোশাক পছন্দ করেন। আর কেউ আবার খুব ভারী জমকালো পোশাকের বায়না ধরেন। যদিও বিয়ের পোশাকের আবেদনের সামনে অর্থমূল্যের অর্থ নেই। তবু দেখে নিতে পারেন বলিউড তারকাদের এমন কিছু বিয়ের পোশাক, যার দাম শুনে চোখ কপালে উঠতেই পারে।

১৫ বছর আগে বচ্চন ঘরের বউ হয়েছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই। কিন্তু এত বছর পরও ঘুরেফিরে আলোচনায় আসে তাঁর বিয়ের পোশাক। সাধারণ চেহারার একটি সিল্কের শাড়িই পরেছিলেন তিনি। তবে নানা দিক থেকে সেই শাড়ি ছিল অনন্য। এর কারণ হলো পোশাকের নকশা আর দাম। ডিজাইনার নীতা লুল্লার সাদামাটা নকশার এই পোশাকের তখনকার দাম ছিল ৮৫ লাখ রুপি বা ১ কোটি টাকা।

হালের অভিনেত্রীদের মধ্যে প্রথমে বিয়ের পিঁড়িতে বসেন আনুশকা শর্মা। তাঁর পোশাক নকশা করে বাঙালি ডিজাইনার সব্যসাচী মুখার্জী। তাঁর পোশাকের দাম ১ কোটি ৮৬ লাখ টাকার বেশি।

শিল্পা শেঠিও তাঁর বিয়ে সেরে নিয়েছেন এক যুগ আগেই। বিয়েতে তিনি পরেছিলেন সাড়ে তিন মাস সময় নিয়ে বানানো লাল বেনারসি। তাঁর বিয়ের পোশাকের দাম ছিল ৫৭ লাখ রুপি বা ৬৬ লাখ টাকার বেশি। এই নায়িকার বিয়ের পোশাক নকশা করেছিল ডিজাইনার তরুণ তাহিলিয়ানি।

বলিউডে এখনো আলোচনা হয় কারিনা কাপুর ও সাইফ আলী খানের বিয়ের আয়োজন নিয়ে। বিয়েতে কারিনার সব পোশাকই ছিল ভিন্নধর্মী। বিয়ের দিন তিনি পরেছিলেন পারিবারিক ঐতিহ্যবাহী পুরোনো একটি লেহেঙ্গা। কেননা, ওই লেহেঙ্গা কারিনার শাশুড়ি শর্মিলা ঠাকুর পরেছিলেন তাঁর বিয়েতে। বিয়ে–পরবর্তী অনুষ্ঠানে কারিনা ডিজাইনার মনিষ মালহোত্রার নকশা করা একটি ওয়াইন রঙের লেহেঙ্গা পরেছিলেন। সেই লেহেঙ্গার দাম ছিল প্রায় ৫৮ লাখ টাকা।
দীপিকা পাড়ুকোনও তাঁর বিয়ের পোশাক নকশা করার দায়িত্ব দিয়েছিলেন বাঙালি ডিজাইনার সব্যসাচী মুখার্জিকেই। লাল রঙের বিশেষ নকশার সেই পোশাকের দাম ৪০ লাখ টাকা
খ্রিষ্টীয় ও হিন্দু—দুই রীতিতেই বিয়ে করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। দুই রীতির বিয়েতে দুই ধরনের পোশাক পরেছেন।হিন্দু রীতির বিয়েতে যে ক্রিমসন রেড লেহেঙ্গাটি পরেছিলেন, সেটির নকশা করেছিলেন সব্যসাচী মুখার্জি।
খ্রিষ্টীয় রীতির বিয়েতে সাদা যে গাউনটি পরেছেন, সেটি রালফ লরেন থেকে নেওয়া। দুটো পোশাকের দামই ২২ লাখ টাকা করে।
ক্যাটরিনার লাল টকটকে লেহেঙ্গা নকশা করেছেন ডিজাইনার সব্যসাচী মুখার্জি। যাতে আনকাট হীরা ও ২২ ক্যারেট স্বর্ণ ব্যবহৃত হয়েছে। এই পোশাকের দাম প্রায় ২০ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *