ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: জীবনের লম্বা সময় যে মাঠের সঙ্গে মাশরাফি বিন মর্তুজার ঘনিষ্ঠ সম্পর্ক, খুব কাছাকাছি বাস করলেও দীর্ঘ দিন ধরে সেই মাঠ থেকে দূরে ছিলেন তিনি। শনিবার প্রায় ৯ মাস পর তাই চেনা আঙিনায় পা দিয়ে মাশরাফি হয়ে পড়লেন স্মৃতিকাতর।

শনিবার ছেলে সাহেল মর্তুজা  ও মেয়ে হুমায়রা মর্তুজাকে নিয়ে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে যান বাংলাদেশের সাবেক অধিনায়ক। পরে নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে নিজের অনুভূতি প্রকাশ করেছেন বাংলাদেশের অনেক সাফল্যের নায়ক, ‘যেখানকার আমি অংশ, সেখানে অনেকদিন পর। খুব সতেজ লাগছে, অনেক স্মৃতি ঘুরছে মাথার ভেতর।’

জানা গেছে, কোনো অনুশীলন নয়, মাশরাফি এদিন বিসিবিতে এসেছিলেন অন্য কাজে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় সঙ্গীতের ফুটেজ ধারণে আরও কয়েকজন শিশুর সঙ্গে অংশ নিয়েছেন তার মেয়ে হুমায়রা। মেয়েকে নিয়েই এসেছিলেন প্রিয় আঙিনায়।

২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের পর আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে মাশরাফির। এরপর করোনাভাইরাস মহামারিতে দুনিয়াজুড়েই খেলাধুলো বন্ধ ছিল। ২০২০ সালে যখন আবার ঘরোয়া ক্রিকেট ফিরে, শুরুতে মাশরাফি তখনো ছিলেন দূরে। খেলেননি প্রস্তুতিমূলক বিসিবি প্রেসিডেন্ট’স কাপে।

ফিটনেস নিয়ে সংশয় থাকায় মাশরাফির খেলার কথা ছিল না বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে তাকে দলে নেয় জেমকন খুলনা। জেমকনের হয়ে গত ১৮ ডিসেম্বর এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের পর আর মিরপুরের মাঠে আসেননি তিনি।

গত বছর ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়লেও অবসরের ঘোষণা দেননি মাশরাফি। তবে তাকে এরপর আর দেখা যায়নি জাতীয় দলের কোনো ওয়ানডেতেও। ফিটনেসে সমস্যা থাকায় খেলেননি ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির আসরেও।

আরো পড়ুন:

ওমরাহ করতে গেলেন বাংলাদেশের ৭ ক্রিকেটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *