প্রচ্ছদ

বাবুবাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে দক্ষিণ সিটি

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: রাজধানী ঢাকার বাবুবাজার ব্রিজের নিচে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এরপর এসব জায়গা ইজারাদারকে বুঝিয়ে দেওয়া হয়।

নগর কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবারের অভিযানে ২০টির মতো অবৈধ সেমি-পাকা স্থাপনা ও টং দোকান উচ্ছেদ করা হয়েছে। এছাড়াও সেখানে অবৈধভাবে নির্মিত কতোয়ালী থানা পুলিশের বিট কার্যালয় আগামী সাত দিনের মধ্যে সরিয়ে নেওয়ার সময় চেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অনুরোধ করলে তিনি সেই অনুরোধ রক্ষা করেন।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিট কার্যালয়টি আগামী সাত দিনের মধ্যে সরিয়ে না নিলে তা উচ্ছেদ করা হবে বলে জানিয়ে দেন। জায়গাটিতে অবৈধভাবে গড়ে ওঠা একটি সংগঠনের কার্যালয় উচ্ছেদের আগেই সংগঠন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ নিজ উদ্যোগে তা সরিয়ে নেন। উচ্ছেদ পরবর্তী সংশ্লিষ্ট জায়গা ইজারাদারকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, ‘বাবুবাজার ব্রিজের নিচে অবৈধভাবে গড়ে ওঠা ২০টির মতো স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সেখানে কোতোয়ালি থানা পুলিশের একটি বিট কার্যালয় রয়েছে। সেই কার্যালয়ে গুরুত্বপূর্ণ নথি সংরক্ষিত আছে জানিয়ে কোতোয়ালি থানার ওসি তা সরিয়ে নেওয়ার জন্য সাত দিনের সময় দেওয়ার অনুরোধ করেন।

অনুরোধের পরিপ্রেক্ষিতে তাদের সাত দিনের সময় দেওয়া হয় এবং এই সময়ের মধ্যে তা সরাতে ব্যর্থ হলে আগামী সপ্তাহে সেটি উচ্ছেদ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।’ এদিন উচ্ছেদ অভিযানের সময়ে স্থানীয় কাউন্সিলর আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *