প্রচ্ছদ

বেওয়ারিশ কুকুর নিলামে বিক্রি হলো ২৫ হাজার ডলারে

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু বাংলা: চীনের অনলাইন দুনিয়ায় আলোড়ন সৃষ্টিকারী একটি বেওয়ারিশ কুকুর নিলামে দেড় লাখ ইউয়ান বা ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছে। জাপানি শিবা ইনু জাতের দেং দেং নামের ওই কুকুরটিকে সাত বছর আগে একটি পোষা প্রাণী প্রশিক্ষণ কেন্দ্রে রেখে যান মালিক। দীর্ঘদিন পরেও মালিক ফিরে না আসায় বেইজিংয়ের একটি আদালত আট বছর বয়সী কুকুরটিকে নিলামে তোলার নির্দেশ দেয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। কুকুরটিকে অনলাইন নিলামে তোলার পরে মানুষের মধ্যে বেশ সাড়া পড়ে যায়। নিলামে কুকুরটির ভিত্তিমূল্য ৭৮ ডলার ধরা হলেও এর ৩২০ গুণ বেশি দামে এটি বিক্রি হয়। নিলামটি ২৪ ঘণ্টা ধরে চলার কথা থাকলেও এর সময় আরো ৫ ঘন্টা বাড়ানো হয়। এতে ৪৮০ জন দরদাতা এবং দেড় লাখেরও বেশি দর্শক নিলামে অংশ নেন। অপরদিকে একটি শিবা ইনু কুকুরের স্বাভাবিক বাজারমূল্য ২ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকা।

চীনের দেং দেং নামের ওই কুকুরটিকে ৭ বছর ধরে কেন্দ্রে রেখা দেওয়ায় অনেক টাকা ফি জমে যায়। এমন প্রেক্ষাপটে ওই পোষা প্রাণী প্রশিক্ষণ কেন্দ্রটি টাকার জন্য মালিকের বিরুদ্ধে মামলা করে। কিন্তু আদালত মালিকের সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে শেষমেশ প্রশিক্ষণ কেন্দ্রের ফি পরিশোধের জন্য অনলাইনে নিলামের বিজ্ঞাপন দেয়।

কুকুরটির ভিডিওসহ বিজ্ঞাপনটি চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম ওইবোতে ভাইরাল হয়। সেখানে অনেক ব্যবহারকারী কুকুরের দুর্দশার জন্য সহানুভূতি প্রকাশ করে।

সাম্প্রতিক মাসগুলোতে বিশ্ব বাজারে জাপানি শিকারি কুকুরের জাত শিবা ইনুর চাহিদা বেড়েছে। শিবা ইনু হল একটি চটপটে, ছোট থেকে মাঝারি আকারের শিকারি কুকুর। যার ছোট ছোট পশম এবং শেয়ালের মতো মুখ। গত মাসে ধনকুবের ইলন মাস্ক তার শিবা ইনু কুকুরছানা ফ্লোকির একটি ছবি শেয়ার করেছেন।

আরো পড়ুন:

তুরস্কে ১৮০০ বছরের পুরনো সম্পদ ও সমাধির খোঁজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *