প্রচ্ছদ

শোক দিবসে দুস্থদের মধ্যে বিজিবির খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। দিবসটি উপলক্ষে তারা গরীব দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

কর্মসূচি অনুযায়ী বিজিবি সদরদপ্তরসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটের মসজিদে কোরআন খতম এবং আসরের নামাজের পর বঙ্গবন্ধুসহ শাহাদাত বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে রিভিলি থেকে রিট্রিট পর্যন্ত বিজিবির সব স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত করে রাখা হয়।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, বর্তমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব রেখে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে জাতীয় শোক দিবস পালনা করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে বিজিবি সদরদপ্তর পিলখানাস্থ ইউনিটগুলোসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, অন্যান্য সব ইউনিট ও বিওপিতে কর্মরত সদস্যদের স্থানীয় ডিশ চ্যানেলের মাধ্যমে ‘বাংলাদেশ মিলিটারি একাডেমির প্রথম শিক্ষা সমাপনী অনুষ্ঠানে জাতির পিতার প্রদত্ত ভাষণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীমূলক প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’ প্রদর্শন করা হয়।

বিজিবি জনসংযোগ শাখা থেকে জানানো হয়, এসব কর্মসূচি ছাড়াও দিবসটি উপলক্ষে বিজিবি ঢাকাসহ দেশের সীমান্তবর্তী সাড়ে নয় হাজারের বেশি গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মধ্যে শুকনা খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *