পর্যটন ও পরিবেশ

রাজধানীসহ জেলায় জেলায় গণপরিবহন চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: লকডাউনের কারণে প্রায় একমাস বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার থেকে ঢাকাসহ দেশের সব জেলায় গণপরিবহন চলাচল শুরু হয়েছে। আজ সকাল থেকেই ঢাকা শহরে গণপরিবহন চলতে দেখা গেছে। তবে এক জেলার বাস আরেক জেলায় প্রবেশ করতে পারবে না। বুধবার রাতে পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলাচলের বেশ কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

আরও পড়ুন: ভ্যাকসিন পাসপোর্ট কী এবং এটি কিভাবে কাজ করবে

নির্দেশনায় বলা হয়েছে, “গাড়িতে ওঠা প্রতিটি যাত্রীর মাস্ক পড়া বাধ্যতামূলক। মাস্ক ছাড়া কোনো যাত্রী বাসে তোলা যাবে না। গাড়ির স্টাফদের মাস্ক সরবরাহ করবেন গাড়ির মালিক। গাড়িতে সিটের অর্ধেক যাত্রী বহন করতে হবে। দাঁড়িয়ে কোনো যাত্রী পরিবহন করা যাবে না। লকডাউনে মালিক-শ্রমিকরা মানবেতর জীবন-যাপন করছেন। এই অবস্থায় মালিক সমিতি বা পরিবহন কোম্পানির নামে কোনো গেটপাস আদায় করা যাবে না।”

বুধবার (৫ মে) মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, “সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে রাজধানীসহ দেশের সব জেলা শহরের মধ্যে গণপরিবহন চলাচল করবে। সবাইকে তিনি মালিক সমিতির দেওয়া নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *