প্রচ্ছদ

অটোচালকের বাসায় খেলেন মুখ্যমন্ত্রী!

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু বাংলা: পেশায় অটোচালক। আর তার বাসায়ই কিনা দাওয়াত খেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী! দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের এ কাণ্ড এখন রাজ্যবাসীর মুখে মুখে।

আম আদমি পার্টির (এএপি) পাঞ্জাব দখল প্রচারণায় সোমবার রাজধানী লুধিয়ানার পাঞ্জাব ভবনে এক নির্বাচনি সমাবেশে গিয়েছিলেন কেজরিওয়াল। স্বভাবসুলভ সেখানেও ওই এলাকার অটো ও ট্যাক্সি ইউনিয়নের সদস্যদের সঙ্গে সুখ-দুঃখের গল্প নিয়ে বসেছিলেন কেজরিওয়াল।

চালকদের উদ্দেশে তিনি বলেন, ‘যেকোনো প্রয়োজনেই আপনারা আমার কাছে আসতে পারেন।’

আর এ সুযোগই নিলেন এক চালক। দাওয়াত দিলেন কেজরিওয়ালকে। সেই দাওয়াত গ্রহণও করলেন তিনি। খেতে গেলেন ওই চালকের বাসায়। আম আদমি পার্টির স্থানীয় নেতা বড়ভাই মহেন্দ্র কুমার তিওয়ারির সঙ্গে সমাবেশে গিয়েছিলেন অটোচালক দিলীপ তিওয়ারি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, প্রশ্নোত্তরের এক পর্যায়ে ওই চালক বলেন, ‘আমি একজন অটোওয়ালা। আপনার একজন বড় ভক্ত। আপনি স্যার, আপনি কি এক বেলা এই গরিবের বাড়িতে খাবেন। আমি মন থেকে আপনাকে দাওয়াত দিচ্ছি।‘কেজরিওয়াল উত্তর দেওয়ার আগেই হাসির রোল ওঠে সেখানে। ঠিক সেই মুহূর্তেই সবাইকে অবাক করে দিয়ে কেজরিওয়াল বলেন, ‘অবশ্যই। আজ রাতেই?’ দিলীপের মুখে তখন ‘ভুবন জয়ের হাসি’। অন্য একটা রাজ্যের মুখ্যমন্ত্রী, এত বড় মাপের একজন নেতা তার ‘কুঁড়েঘরে’ তারই পাশে বসে খাবেন! পুরো ঘটনাই যেন দিবাস্বপ্নের মতো ছিল তার কাছে। তিওয়ারির আকাশ-কুসুম এমন সব ভাবনার মধ্যেই কেজরিওয়াল বলে ওঠেন, ‘আমি ভগৎ সিং মান (এমপি) ও হারপাল সিংকে (এমএলএ) সঙ্গে নিতে পারি।’ কথা শেষ না হতেই ‘কেজরিওয়াল কেজরিওয়াল’ স্লোগানে কেঁপে ওঠে পুরো পাঞ্জাব ভবন। ওই রাতেই কেজরিওয়াল ও তার দলের নেতারা দিলীপের বাসায় রাতের খাবার খান।

দিলীপকে পাশে বসিয়ে একসঙ্গে খাওয়া-দাওয়া করেন দিল্লির মুখ্যমন্ত্রী। দিলীপের পত্নী ও পরিবারের অন্য সদস্যরাও বেশ উপভোগ করেন ওই ‘রাজকীয় নৈশভোজ’। পরে কেজরিওয়াল তার টুইটবার্তায় লেখেন-‘দিলীপ তিওয়ারি আমাদের দাওয়াত দিয়েছিলেন। তার পরিবারের ভালোবাসায় আমরা সিক্ত। খাবারগুলোও ছিল অসাধারণ। আমিও তার পরিবারকে দিল্লিতে দাওয়াত দিয়েছি।’

চালকদের সঙ্গে কেজরিওয়ালের সখ্য নতুন কিছু নয়। এর আগেও দিল্লির অটো ও ট্যাক্সিক্যাব চালকদের সঙ্গে বসেছেন তিনি। কেজরিওয়ালকে টেক্কা দিতে এদিন লুধিয়ানার অটোচালকদের সঙ্গে চা-সমাবেশে বসেন রাজ্যের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিও।

আরো পড়ুন:

স্ত্রীর প্রতি তার ভালবাসার জাহির করতে উপহার দিলেন ‘তাজমহল’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *