খেলাধুলা

১৫ বছর পর দেশে এসে উচ্ছ্বসিত স্বর্ণকন্যা মার্গারিটা

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: অলিম্পিকে স্বর্ণজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুন এখন ঢাকায়। একটি আন্তর্জাতিক প্রতিযোগিতাকে সামনে রেখে বাংলাদেশে এসেছেন এই স্বর্ণকন্যা। প্রায় ১৫ বছর পর দেশে এসে দারুণ উচ্ছ্বসিত তিনি। বাংলাদেশের জিমন্যাস্টিক নিয়ে কাজ করার চিন্তা আছে বলে জানান।

আমাদেরও যে আছে একজন অলিম্পিক স্বর্ণজয়ী। আমাদেরও যে আছে গর্ব করার মতো একটা কারণ। ২০১৬ রিও অলিম্পিকে জিমন্যাস্টিকে স্বর্ণ জিতেছিল মার্গারিটা মামুন। লাল সবুজের দেশই যার পিতৃভূমি। বাংলাদেশি বংশোদ্ভূত এই রাশিয়ান বঙ্গবন্ধু আন্তর্জাতিক আর্টিস্টিক জিমন্যাস্টিকে অতিথি হয়ে এসেছেন। উদ্বোধনী অনুষ্ঠানের সব আলো কাড়লেন তিনি।

মার্গারিটার বাড়ি রাজশাহী। অলিম্পিকে সোনা জেতার ৬ দিন পর তার বাবা মারা যান। সবশেষ বাংলাদেশে এসেছিলেন ১৫ বছর আগে। এবার জিমন্যাস্টিককে সামনে রেখে বাংলাদেশে তাকে স্বাগতম জানানোয় আনন্দিত মার্গারিটা।

মার্গারিটা মামুন বলেন, ‌’আমার এখানে এসে দারুণ লাগছে। বাংলাদেশের জিমন্যাস্টিকে ভালো করার সামর্থ্য আছে। এটা এই প্রতিযোগিতা দেখেই বোঝা যায়। বাংলাদেশের সব কিছুই আমার ভালো লাগে। রক্তে বাংলাদেশি বলেই হয়তো এমনটা হয়।‌’

শেষবার বাবার সঙ্গে দেশে এসেছিলেন। বাবা নেই। তাই স্বামী ও ২ বছরের সন্তানকে নিয়ে এসেছেন মার্গারিটা। বাংলাদেশের আম তার খুব প্রিয়। বাংলাদেশের হয়ে অলিম্পিকে অংশগ্রহণের কথাও বলেছিলেন অনেকে। তবে এসব নিয়ে আপাতত ভাবছেন না মার্গারিটা।

তিনি আরও বলেন, ‌’আমার বাবা আমাকে অনেক উৎসাহ দিতেন। আমার যখন দেড় বছর তখন আমি বাবার সঙ্গে দেশে এসেছিলাম। এবার এসেছি আমার স্বামীর সঙ্গে। সেও অলিম্পিকে পদক জয়ী সাঁতারু। আমাকে যথেষ্ট সাপোর্ট দেয়।‌’

বাংলাদেশে আরও ক‌’দিন থাকবেন মার্গারিটা। তবে এবার আর রাজশাহী যাওয়া হবে না।

আরো পড়ুন:

ঘুরে দাঁড়াতে মুখিয়ে আছে বিশ্ব চ্যাম্পিয়নরা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *