রাজনীতি

নিবন্ধন চেয়ে ইসিতে ‘জামায়াতপন্থি’ বিডিপির আবেদন

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে নিবন্ধন চেয়ে ইসিতে ‘জামায়াতপন্থি’ বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) এর আবেদন করেছে। বুধবার (২৬ অক্টোবর) নির্বাচন ভবনে দলটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চাঁনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসিতে এ আবেদন জমা দেয়।

প্রতিনিধি দলটি আবেদনে ৫০ হাজার পৃষ্ঠার ডকুমেন্ট সংযুক্ত করেছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত থাকায় দলটির নিবন্ধন বাতিল করেছে ইসি।

আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে যাওয়া দলটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চাঁন। এসময় তিনি জামায়াতে ইসলামীর সঙ্গে তাদের সম্পর্ক অস্বীকার করেন।

অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম বলেন, আমরা নিবন্ধনের সব শর্ত পূরণ করেই বিডিপির আবেদন জমা দিতে এসেছি। আশা করি, আমরা ইসিতে নিবন্ধিত হবো এবং আমরা রাজনৈতিক প্রক্রিয়ার সঙ্গে জড়িত হবো। আমরা প্রায় ৫০ হাজার পৃষ্ঠার ডকুমেন্ট এনেছি।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভুল কথা অনেকেই বলতে পারেন। এটা একটা নতুন দল। আমার সঙ্গে যারা আছেন তারা নতুন প্রজন্মের। বিভিন্নভাবে তাদের সংগ্রহ করছি। এখানে কারো কোনো দলের লেজুড়বৃত্তি বা সহযোগিতা ফিল করি না। জামায়াতের সঙ্গে আমাদের সম্পৃক্ততা নেই।

জাতির পিতা, বাংলাদেশ সংবিধান মানেন জানিয়ে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু তো জাতির পিতা। সংবিধানের প্রতিটি শব্দকেই আমরা সম্মান করি। সেটাকে লালন করেই আমরা রাজনীতি করি। আমাদের দলের অধিকাংশ উদ্যোক্তা স্বাধীনতার পরে জন্মগ্রহণ করেছে, তাদের আপনারা যুদ্ধাপরাধী বানাতে চাইলে বানাতে পারেন।

সাংবাদিকরা একের পর এক প্রশ্ন করলে তারা বলেন এখন কিছুই বলবো না। পরে আমরা আপনাদের সকল বিষয় পরিষ্কার করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *