খেলাধুলা

বৃষ্টিতে কারও পৌষ মাস কারও সর্বনাশ

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকে আলোচিত বিষয় ছিল বৃষ্টি। আগে থেকে আবহাওয়ার পূর্বাভাস থেকে জানা গিয়েছিল, এবার বৃষ্টিতে ভেসে যাবে বেশ কিছু ম্যাচ। এরমধ্যে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান এমনকি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচের ভাগ্যও বৃষ্টিতে বাগড়া খাওয়ার কথা ছিল।

তবে সেই দুই ম্যাচে বৃষ্টিতে খেলা পণ্ড হওয়ার ঘটনা না ঘটলেও বিশ্বকাপের শুরুর অংশেই দুটি ম্যাচ পরিত্যক্ত হলো বৈরি আবহাওয়ায়। গ্রুপ ‘২’ থেকে দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে ম্যাচের পর এবার বৃষ্টি কেড়ে নিলো গ্রুপ ‘১’ এর আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচও।

বৃষ্টি সৌভাগ্য হিসেবেই কাজ করেছে আফগানিস্তানের জন্য। নিউজিল্যান্ড দলের সাম্প্রতিক ফর্ম বিবেচনায় আফগানিস্তান কিউইদের সামনে জয়ের আশা করাটাই বেশ বোকামো হতো। ফলে বৃষ্টিতে ১ পয়েন্ট পেয়ে খুশিই হওয়ার কথা মোহাম্মদ নবিদের। অন্যদিকে হতাশা কাজ করতে পারে নিউজিল্যান্ড শিবিরে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দিনের দ্বিতীয় ম্যাচ বাংলাদেশ সময় দুপুর ২টায় হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টিতে এমসিজিতে টসও হলো না, আর মাঠে গড়ালো না এক বলও।

বৃষ্টির তোড়ে ম্যাচটি ভেসে যাওয়ায় এক পয়েন্ট করে ভাগাভাগি করে নিয়েছে আফগানিস্তান আর নিউজিল্যান্ড। এর আগে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮৯ রানে উড়িয়ে দিয়েছিল নিউজিল্যান্ড। অন্যদিকে প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরেছিল আফগানিস্তান।

এতে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ ‘১’ টেবিলের এক নম্বরে উঠে গেছে কিউইরা। আর এক পয়েন্ট নিয়ে সবার শেষে আফগানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *