রান্নাঘর

মহালয়ার সন্ধ্যায় বাড়িতে আড্ডার আয়োজন করেছেন

চটজলদি কী স্ন্যাকস বানাবেন, ভেবেই হয়রান? বাড়িতে মুরগির মাংস থাকলে সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন চিকেন পাফ। রইল রেসিপির হদিস।

চায়ের সঙ্গে গরম গরম ভাজাভুজি পেলে মহালয়ার সন্ধ্যার বৈঠকী আড্ডা একেবারে জমে ক্ষীর। পুজোর মেজাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। পুজোর আগে এটাই শেষ বরিবার। তাই বন্ধুবান্ধবরা বাড়িতে আসবেই।

চটজলদি কী নাস্তা বানাবেন, ভেবেই হয়রান? বাড়িতে মুরগির মাংস থাকলে সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন চিকেন পাফ। রইল রেসিপির হদিস।

আরও পড়ুন:

উপকরণ:

সেদ্ধ করা মুরগির মাংস: ২০০ গ্রাম

ক্যাপসিকাম কুচি: ৪ টেবিল চামচ

পেঁয়াজ কুচি: ৪ টেবিল চামচ

নুন: স্বাদমতো

গোলমরিচ গুঁড়ো: ১ চা চামচ

চিলিফ্লেক্স: ১ চা চামচ

মেয়োনিজ: ৪ টেবিল চামচ

টম্যাটো সস্: ২ টেবিল চামচ

ধনেপাতা কুচি: ২ টেবিল চামচ

পাউরুটি: ৬টি

বিস্কুটের গুঁড়ো: ২০০ গ্রাম

প্রণালী:

একটি পাত্রে সেদ্ধ করা মুরগির মাংস হাত দিয়ে ছাড়িয়ে নিন। তার পর একে একে ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি, মেয়োনিজ, টম্যাটো সস্, ধনেপাতা কুচি, নুন, গোলমরিচ গুঁড়ো ও চিলিফ্লেক্স মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এ বার পাউরুটিগুলির ধার কেটে বাদ দিয়ে দিন। একটি বড় পাত্রে জল নিয়ে তাতে এক সেকেন্ডের জন্য পাউরুটি ডুবিয়ে তুলে নিন। ভাল করে জল চিপে নিন। এ বার বানিয়ে রাখা মিশ্রণ একটি বড় চামচ ভরে পাউরুটিতে ভরে বলের আকারের গড়ে নিন। এ বার বিস্কুটের গুঁড়োয় ভাল করে এ পিঠ-ও পিঠ করে নিন। বানিয়ে রাখা বলগুলি ফ্রিজারে রাখুন। ফ্রিজ থেকে বার করে ডোবা তেলে ভেজে মেয়োনিজের সঙ্গে পরিবেশন করুন চিকেন পাফ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *