অপরাধ ও দূনীতি

ফেরিওয়ালা সেজে ঘোরেন, ফাঁকা বাসা খুঁজে চুরি করেন

পুলিশ কর্মকর্তা শহিদুল্লার ভাষ্য, এই চক্রের সদস্যরা ভ্রাম্যমাণ বিক্রেতার বেশে ভ্যানে করে ডাব, সবজি বা ফল বিক্রি করে ফাঁকা বাসা খুঁজে বের করেন। তারপর সুযোগ বুঝে গ্রিল কেটে চুরি করেন। চুরির সময় বাঁধা পেলে অস্ত্রের ভয় দেখিয়ে মালামাল নিয়ে সটকে পড়েন। তাঁদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল, ১১১টি গুলি, ৩ ভরি স্বর্ণ ও ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তাঁরা হলেন মো. সোহেল, মো. ফরহাদ, মো. ইলিয়াচ শেখ ও মো. আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ার। তাঁদের মধ্যে আনোয়ার চুরির স্বর্ণের ক্রেতা।

চোর চক্রের চারজনকে গ্রেপ্তারের পর আজ মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করে পুলিশের রমনা বিভাগ। চোর চক্র সম্পর্কে সেখানেই ডিসি শহিদুল্লাহ এসব তথ্য জানিয়েছেন।

পুলিশ জানায়, গত ২০ আগস্ট গভীর রাতে লেক সার্কাসের ডলফিন গলির একটি বাড়ির দ্বিতীয় তলার গ্রিল কেটে ৭২ ভরি স্বর্ণালংকার ও ১ লাখ টাকা চুরির ঘটনা ঘটে। এ ঘটনার তদন্তে নেমে ঘটনাস্থল ও আশপাশের পাঁচ শতাধিক ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে ঘটনায় জড়িত চোর চক্রের সদস্যদের শনাক্ত করা হয়।

পুলিশ কর্মকর্তা মো. শহিদুল্লাহ বলেন, এই চক্রের সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তি ও তাঁদের সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাঁদের বিরুদ্ধে ঢাকার কলাবাগান থানায় অস্ত্র আইনে একটি মামলা করা হয়েছে। তাঁদের ১০ দিনের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *