জাতীয়সর্বশেষ

লঞ্চভাড়া বাড়ানোর বিষয়ে বৈঠক দুপুরে

জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে বাসভাড়া বাড়ানোর পর এবার লঞ্চের ভাড়ারও বাড়তে যাচ্ছে। মালিকপক্ষ লঞ্চভাড়া দ্বিগুণের প্রস্তাব দিলেও বিষয়টি নিয়ে আজ চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে।

সোমবার (৮ আগস্ট) দুপুর ১২টায় দিকে বিষয়টি নিয়ে লঞ্চ মালিক সমিতির নেতাদের সঙ্গে নৌপরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বৈঠক রয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান জানান, বৈঠকের পর লঞ্চভাড়া বাড়ানোর বিষয়ে একটা সিদ্ধান্ত আসবে।

এর আগে, জ্বালানি তেলের দাম বাড়ার কারণে শনিবার (৬ আগস্ট) বাসভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার। সিদ্ধান্ত অনুযায়ী, আন্তঃজেলা ও দূরপাল্লার রুটের বাস ও মিনিবাসের ক্ষেত্রে প্রতি কিলোমিটারে ভাড়া এক টাকা ৮০ পয়সার জায়গায় দুই টাকা ২০ পয়সা, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে প্রতি কিলোমিটার দুই টাকা ১৫ পয়সার জায়গায় দুই টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়।

উল্লেখ্য, গত ৫ আগস্ট রাতে বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে সব ধরনের জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ করে সরকার। জিজেল ও কেরোসিনের দাম ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা করা হয়েছে। অকটেন ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রোল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করেছে সরকার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *