খেলাধুলা

ভারতীয় গণমাধ্যমে বাংলদেশ ক্রিকেটের জয়গান

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪–১–তে টি–টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। বাংলাদেশ দলের এমন জয়ে বেশ নড়েচড়ে বসেছে বিশ্বের বিভিন্ন গণমাধ্যম। অস্ট্রেলিয়া বাংলাদেশে আসা নিয়ে আলোচনা-সমালোচনার কোনো কমতি ছিল না। অবশেষে ইতিহাস রচনা করে শেষ হলো পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬২ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। এতে ৬০ রানের জয়ে ১-৪ ব্যবধানে সিরিজ শেষ করল বাংলাদেশ দল। বাংলাদেশের ১২২ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে মাত্র ৬২ রানে, যা তাদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন রানে অলআউট হওয়ার ঘটনা।

এ জয় নিয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষ। বিশ্ব গণমাধ্যমেও বিশেষ করে প্রকাশিত হয় বাংলাদেশ জয়ের খবর। আনন্দবাজার লিখেছে, ‘সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দাপট দেখাল বাংলাদেশ। শেষ ম্যাচে অজিদের চূর্ণ করে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নিল মাহমুদুল্লাহ রিয়াদের দল। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন ৬২ রানে অলআউট হয়ে গেল অস্ট্রেলিয়া। পঞ্চম ম্যাচে বাংলাদেশ প্রথম ব্যাট করে তুলেছিল ৮ উইকেটে ১২২ রান। সেই রান তাড়া করতে গিয়ে মাত্র ৬২ রানে গুটিয়ে গেল অজিরা। ফলে ৬০ রানে ঘরের মাঠে জিতে ইতিহাস গড়ল টাইগাররা। সাকিব আল হাসান ৯ রানে ৪ ও মহম্মদ সইফউদ্দিন ১২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাথু ওয়ডের দলকে গুঁড়িয়ে দিলেন।’  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *