প্রচ্ছদ

নড়াইলে মাশরাফির অর্থায়নে ‘করোনা প্রতিরোধক বুথ’

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা তার নিজস্ব তহবিল থেকে নড়াইলে ১০টি ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করেছেন। এসব বুথ থেকে যে কেউ সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফ্রি সার্জিক্যাল মাস্ক নিয়ে ব্যবহার করতে পারবেন। এছাড়া হাত স্যানিটাইজ করার ব্যবস্থাও রয়েছে বুথগুলোতে।

আজ বুধবার দুপুরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল প্রেসক্লাবের সামনে থেকে শহরের ৬টি বুথের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু এবং এমপি মাশরাফির বাবা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মুর্তজা স্বপন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান এবং নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলু, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, কর্মকর্তা কাজী হাফিজুর রহমান, হায়দার আপন প্রমুখ।

আগামীকাল বৃহস্পতিবার লোহাগড়া শহরে ৪টি স্থানে এ ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করা হবে। শহরের করোনা প্রতিরোধক বুথগুলো হলো- রূপগঞ্জ বাসস্ট্যান্ড, নড়াইল প্রেস ক্লাব চত্বর, সদর হাসপাতালের সামনে, পুরাতন বাস টার্মিনালের সামনে, নড়াইল চৌরাস্তা এবং আদালত চত্বর।

করোনা মহামারি শুরুর পর থেকেই এমপি মাশরাফি ব্যক্তিগত তহবিল থেকে কয়েক হাজার করোনা সুরক্ষাসামগ্রী বিতরণ, ৭ হাজার কর্মহীন মানুষকে খাদ্য ও আর্থিক সহায়তা, গ্রামে গ্রামে চিকিৎসাসেবার ব্যবস্থা, টেলিমেডিসিন সেবা, করোনা প্রতিরোধে জীবাণুনাশক কক্ষ এবং ডক্টরস চেম্বার নির্মাণ করেছেন।

এছাড়া সদর ও লোহাগড়া হাসপাতালে ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা, সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন চালু এবং ১০ শয্যাবিশিষ্ট আইসিইউ করা হয়েছে। জেলার করোনায় আক্রান্ত রোগীর শ্বাসকষ্ট হলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে ফ্রি অক্সিজেন সেবার ব্যবস্থাও চালু রেখেছেন মাশরাফি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *