স্বাস্থ্য

করোনা রোগীর সুস্থ হওয়ার হার বেড়েছে বাংলাদেশে

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: দেশে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার সংখ্যা বৃদ্ধি অব্যাহত রয়েছে। সুস্থতার হার বেড়ে উঠেছে ৯০ শতাংশের উপরে। স্বাস্থ্য অধিদফরের বুলেটিনে এ তথ্য বেরিয়ে এসেছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধির দুঃসংবাদের মধ্যেও সুস্থ হওয়ার সংখ্যা ও হার বৃদ্ধির বিষয়টি নিঃসন্দেহে করোনা প্রতিরোধের সংগ্রামে সাহস ও আস্থা বাড়াবে। 

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৯ জুন জুন মোট সুস্থ হয়েছেন ৪০২৭ জন। এর মধ্যে ঢাকা বিভাগে  ২২৩৯ জন, চট্টগ্রামে ৪৮৬ জন, রংপুরে ২০২ জন, খুলনায় ৪৫৯ জন, বরিশালে ৮০ জন, রাজশাহীতে ২৭৭ জন, সিলেটে ১১৪ জন এবং ময়মনসিংহে ১১৪ জন।

গত ২৮ জুন মোট সুস্থ হয়েছেন ৩৫৭০ জন এবং সুস্থতার হার ছিল ৯০ দশমিক শূন্য ৬ শতাংশ। সুস্থ হওয়াদের  মধ্যে ঢাকা বিভাগে  ১৯৬৩ জন, চট্টগ্রামে ৫২৫ জন, রংপুরে ৯৯ জন, খুলনায় ৩৬৩ জন, বরিশালে ৫৫ জন, রাজশাহীতে ৩৭০ জন, সিলেটে ১০৯ জন এবং ময়মনসিংহে ৮৬ জন।

গত ২৭ জুন মোট সুস্থ হয়েছেন ৩২৪৯ জন এবং সুস্থতার হার ৯০ দশমিক ৫১ শতাংশ। সুস্থ হওয়া ৩২৪৯ জনের  মধ্যে ঢাকা বিভাগে ১১৯৯ জন, চট্টগ্রামে ৫১৫ জন, রংপুরে ৯৬ জন, খুলনায় ৪৯৯ জন, বরিশালে ৩১ জন, রাজশাহীতে ৭৫৭ জন, সিলেটে ৮২ জন এবং ময়মনসিংহে ৭৯ জন।

গত ২৬ জুন মোট সুস্থ হয়েছেন ৩২৯৫ জন এবং সুস্থতার হার ছিল ৯০ দশমিক ৬৮ শতাংশ। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২১৬৮ জন, চট্টগ্রামে ৪৫৮ জন, রংপুরে ১৩২ জন, খুলনায় ২০৩ জন, বরিশালে ৬০ জন, রাজশাহীতে ১৯৬ জন, সিলেটে ৫০ জন এবং ময়মনসিংহে ২৮ জন।

গত ২৫ জুন মোট সুস্থ হয়েছেন ২৭৭৬ জন এবং সুস্থতার হার ৯০ দশমিক ৯৬ জন। ঢাকা বিভাগে ১৩৬৯ জন, চট্টগ্রামে ৫৪৩ জন, রংপুরে ৮৭ জন, খুলনায় ২৪৬ জন, বরিশালে ৩৭ জন, রাজশাহীতে ৩১৬ জন, সিলেটে ১০০ জন এবং ময়মনসিংহে ৭৮ জন।

গত ২৪ জুন মোট সুস্থ হয়েছেন ৩২৩০ জন এবং সুস্থতার হার ৯১ শতাংশ। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১২০৮ জন, চট্টগ্রামে ৬৫৯ জন, রংপুরে ১০০ জন, খুলনায় ৪৯১ জন, বরিশালে ৮১ জন, রাজশাহীতে ৫৮৮ জন, সিলেটে ৮৫ জন এবং ময়মনসিংহে ১৮ জন।

গত ২৩ জুন মোট সুস্থ হয়েছেন ৩১৬৮ জন এবং সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ। সুস্থ হওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১৫২৩ জন, চট্টগ্রামে ৮৪৩ জন, রংপুরে ৬২ জন, খুলনায় ২৩৭ জন, বরিশালে ২৯ জন, রাজশাহীতে ২৫৫ জন, সিলেটে ৯৯ জন এবং ময়মনসিংহে ১২০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *