খেলাধুলা

ইনজুরি কাটিয়ে অনুশীলনে তামিম

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: ইনজুরি কাটিয়ে প্রথমবারের মতো সোমবার (২০ ডিসেম্বর) অনুশীলনে নেমেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ইনজুরির কারণে বিশ্বকাপসহ পাকিস্তানের বিপক্ষে সিরিজেও খেলা হয়নি তামিমের।

বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগে নেটে অনুশীলনের সময় হাতের বুড়ো আঙ্গুলে চোট পান তামিম। এরপর এক্স-রে করা হলে আসে খারাপ খবর। তার বুড়ো আঙুলে ফের চিড় ধরা পড়ে। যার ফলে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে আর খেলা হয়নি তামিমের।

এর আগে বিশ্বকাপের আগে সেপ্টেম্বর মাসে লাইভে এসে নিজের ইনজুরির কথাটি নিশ্চিত করেন তামিম ইকবাল। তিনি সেই লাইভে বলেন, ‘আমি খেলার জন্য পুরোপুরি ফিট না। তাই এ অবস্থায় আমি মনে করি যে, আমাকে বাদ দিয়েই চিন্তা করা উচিত।’

তিনি সেই লাইভে আরও বলেছিলেন, ‘দলের নতুনরা গত কয়েক মাস টানা খেলছে। তারা প্রত্যাশা পূরণও করছে। আমি মনে করি, তাদেরকেই সুযোগ দেওয়া উচিত।’

এর আগে এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান তামিম। নেপালের সেই লিগ ছেড়ে দেশে ফিরেই স্ক্যান করান তামিম। সেই স্ক্যান রিপোর্টে চিড় ধরা পড়ে তামিমের। বুড়ো আঙুলে সেই চিড়ের কারণে ৩ সপ্তাহের বিরতিতে থাকতে হয় বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে।

তার আগে জিম্বাবুয়ে সফরে ইনজুরিতে পড়েন তামিম। যার কারণে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজ আর খেলা হয়নি তার। সেই ইনজুরির কারণে বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো টি-টোয়েন্টি ম্যাচই খেলতে পারেননি তামিম।

আরো পড়ুন:

কাল থেকে অনুশীলনে নামছে টাইগাররা ।। করোনা নেগেটিভ দলের সবাই

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *