বিনোদনশোবিজ

‘বঙ্গভঙ্গ’ উত্তাল সময়ের পটভূমি নিয়ে সিনেমায় জয়া আহসান

বিনোদন প্রতিবেদক, ধূমকেতু বাংলা: দুই বাংলায় সমানতালে কাজ করছেন অভিনেত্রী জয়া আহসান। প্রতিটি ছবিতে নিজেকে ভাঙার পাশাপাশি তার অভিনয় মুন্সিয়ানা দর্শকদের কাছে বরাবরই প্রশংসিত। সেই ধারাবাহিকতায় এবার আরও একটি কলকাতার ছবিতে নাম লেখালেন জয়া।

‘কালান্তর-বঙ্গভঙ্গের বিপ্লবী যুগ’ শিরোনামের এই ছবিটি পরিচালনা করবেন নির্মাতা সৌকর্য ঘোষাল। ছবিটি নির্মিত হবে মূলত বঙ্গভঙ্গের উত্তাল সময়ের পটভূমিকে কেন্দ্র করে। আর এই ছবিতে বিপ্লবী চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। এর আগেও এই পরিচালকের ‘ভূতপরী’ ও ‘ওসিডি’ সিনেমায় অভিনয় করেছেন তিনি।

সিনেমার প্রেক্ষাপট নিয়ে পরিচালক বলছেন, অরবিন্দ ঘোষ বা বাঘাযতীনের মতো স্বাধীনতা সংগ্রামীর সঙ্গে ছবিতে উঠে আসবেন এমন বহু বিপ্লবী, যাদের নাম অনেকে জানেন না। ইতিহাসে তারা উপেক্ষিত। ঐতিহাসিক চরিত্রের পাশাপাশি কাল্পনিক চরিত্র মিশিয়ে লেখা হয়েছে ‘কালান্তর-বঙ্গভঙ্গের বিপ্লবী যুগ’ এর গল্প।

ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি আরও বলেন, ১৯০৫ সালে ইংরেজরা যখন বাংলা ভাগ করার পরিকল্পনা করছে, তখন বিপ্লবী সংগঠন যুগান্তর- এর বিরোধিতা করে। বাংলায় সশস্ত্র বিপ্লব শুরু হয় মূলত অরবিন্দ ঘোষের নেতৃত্বে। সেই বিক্ষুব্ধ সময়টাকে ধরার চেষ্টাই করেছেন পরিচালক। সিনেমাটিতে অভিনয় করবেন কৌশিক সেন, চন্দন রায় সান্যাল, ঋদ্ধি সেন, সুরাঙ্গনা বন্দ্যোপাধ্যায়সহ অনেকেই।

ভারতে জয়ার অভিনীত প্রথম সিনেমার নাম ‘আবর্ত’। এরপর ‘রাজকাহিনী’, ‘বিসর্জন’, ‘বিজয়া’, ‘কণ্ঠ’, ‘ক্রিসক্রস’ এর মতো একাধিক সিনেমায় কাজ করেছেন তিনি। বছরের অনেকটা সময় এখন ভারতেই থাকেন জয়া। এরপর তাকে দেখা যাবে ‘বিনি সুতো’য় ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে। ইতোমধ্যেই সিনেমার ট্রেলার বেশ প্রশংসিত হয়েছে।

এই গুণী অভিনেত্রী সম্প্রতি ভারতীয় এক বাংলা ফ্যাশন ম্যাগাজিনের হয়ে ফটোশুট করেছেন। সেই ছবিই নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। আর তা দেখে অনুরাগীদের চোখ কপালে। জয়ার থেকে যেন চোখ ফেরানোই দায়।

গোলাপি সিল্কের শাড়িতে চওড়া হলুদ পাড়। সামনে আঁচল দিয়ে শাড়িতে বাঙ্গালিয়ানার ছাপ স্পষ্ট। গলায় ভারী গয়না, কোমর বন্ধনী। টানটান করে খোঁপা বেঁধে তাতে সাদা ফুলের মালা

লাগিয়েছেন নায়িকা। তারা মন্তব্য করেছেন, ‘তোমাকে কী যে দারুণ লাগছে বলে বোঝাতে পারব না’, ‘এত সুন্দরী যে তুমি কীভাবে দিন দিন হয়ে যাচ্ছ।’

আরো পড়ুন:

অলিম্পিকের জন্য ছেলেকে প্রস্তুত করছেন মাধবন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *