খেলাধুলা

বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান ফেব্রুয়ারিতে

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: আগামী বছর ব্যস্ত সময় কাটাবেন জাতীয় দলের ক্রিকেটাররা। নিউজিল্যান্ড সিরিজ শেষেই খেলতে নামবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ওই টুর্নামেন্ট শেষেও বিরতি পাচ্ছে না! তার পরেই বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। তিন বছর পর আগামী ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশ সফর আসা দলটি তিনটি ওয়ানডের সঙ্গে খেলবে দুটি টি-টোয়েন্টি।

মঙ্গলবার আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ২০২২ এবং ২০২৩ সালের ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) চূড়ান্ত করেছে। ওই সফরসূচির অংশ হিসেবেই তারা বাংলাদেশ সফরে আসছে।

আফগানিস্তান সিরিজ দিয়ে দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছিল। সাত মাস পর তামিম ইকবালের দল ফিরবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের ম্যাচে।

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো অবস্থায় না থাকলেও ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থানে আছে তামিমরা। ১২ ম্যাচে ৮ জয়ে বাংলাদেশের পয়েন্ট ৮০। ৯৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ওপরে আছে ইংল্যান্ড।

সবশেষ ২০১৯ সালে বাংলাদেশ সফরে এসেছিল আফগানিস্তান। ওই সফরে একটি টেস্টের পাশাপাশি স্বাগতিক বাংলাদেশ-জিম্বাবুয়ের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজেও তারা অংশ নিয়েছিল।

আরো পড়ুন:

ভুটানকে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *