লাইফস্টাইল

চুল পাতলা হয়ে যাওয়া ঠেকিয়ে করে তুলুন ঝলমলে

লাইফস্টাইল প্রতিবেদক, ধূমকেতু বাংলা: চুল নিয়ে সবাই কমবেশি বিড়ম্বনায় পড়েন। কারও চুল পড়ে যাচ্ছে, কারও চুল পাতলা হয়ে যাচ্ছে, কারও চুল সহজেই তৈলাক্ত হয়ে যায়। আবার অনেকের চুল প্রাকৃতিকভাবেই খুব সরু এবং সোজা। তাদের চুলে নানা রকম স্টাইল করতে কিছুটা সমস্যায় পড়তে হয়।

চুল পাতলা হয়ে যাওয়া যেভাবে ঠেকাবেন

অনেকেই কোনো বিশেষ অনুষ্ঠান যেতে চুল ফোলানোর জন্য নানা রকম সামগ্রী ব্যবহার করে থাকেন। হেয়ার স্প্রে, চুল ঘন দেখানোর স্প্রে, হেয়ার জেল সব মিলিয়ে তালিকা নেহাত ছোট নয়। কিন্তু অনেক সময় এসব সামগ্রীর ফলে চুল আরও ভারি হয়ে নেতিয়ে পড়ে। তাই এসব খরচ না করে বরং সাধারণ উপায় চুলের পরিচর্যা করুন। তাতে চুল অনেক বেশি ঝলমলে লাগবে।

চলুন দেখা নেওয়া যাক কীভাবে চুলকে ঝলমলে করবেন-

বেশি শ্যাম্পু করবেন না: কোনো অনুষ্ঠানে যাওয়ার আগে প্রায়ই শ্যাম্পু করলে চুল আরও রুক্ষ হয়ে যেতে পারে। তাই ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। তাতে চুল বেশি ঘনও দেখাবে।

উল্টো করে ব্লো ড্রাই: চুল শুকানোর সময় মাথা নিচু করে চুলটা উল্টে নিন। তারপর ব্লো ড্রাই করুন। এতে চুল অনেক বেশি ফুলে যায়। এমনি চুল আঁচড়ানোর সময় চুল উল্টে বড় মুখের চিরুনি দিয়ে চুল আঁচড়ান। তাহলে চুল অনেক বেশি ঘন দেখায়।

ঘরোয়া টোটকা: চুল খুব তৈলাক্ত হয়ে যাচ্ছে, বাড়িতে ড্রাই শ্যাম্পু নেই? তাহলে চিন্তা করবেন না। বাড়িতেই আপনি এক ধরনের পাউডার তৈরি করে নিতে পারেন, যা লাগালে চুলের বাড়তি তেল শুষে নিয়ে ফুরফুরে দেখাবে। আধ টেবিল চামচ চালের গুঁড়ো এবং আধ টেবিল চামচ কর্নফ্লাওয়ারের সঙ্গে ১/৪ চা চামচ দারচিনিগুঁড়ো কিংবা ১/৪ চা চামচ কফি পাউডার মিশিয়ে লাগিয়ে নিন চুলের গোড়ায়।

ঘরে তৈরি হেয়ার স্প্রে: প্রচুর টাকা খরচ করে বাজার থেকে হেয়ার স্প্রে না কিনে নিজেই বাড়িতে বানিয়ে নিন। অ্যালোভেরা মেশানো জল এবং সি সল্ট ফুটানো পানিতে মিশিয়ে একটি স্প্রে তৈরি করুন। যদি চুল কোঁকড়া করেন তাহলে এই স্প্রে ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন:

কচুর লতি মানব দেহের জন্য খুবই দরকারি (ভিডিও)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *