শিক্ষা ও সাহিত্য

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ পেলেন শাহ আজম

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: সিরাজগঞ্জে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহ আজম শন্তুনু। ঢাকাস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) এর উপ-উপাচার্য (প্রোভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের পরিচালক অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন।

রাষ্ট্রপতির অনুমোদনে মঙ্গলবার (৭ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ চার বছরের জন্য তাদের  নিয়োগ দিয়ে পৃথক আদেশ জারি করে।

আলাদা নিয়োগের শর্তে বলা হয়, চার বছরের জন্য নিয়োগ দেওয়া হলেও তারা নিয়মিত চাকরির বয়স পূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনও সময় এই নিয়োগ বাতিল হবে।

তারা বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

আর বিইউপির প্রো-ভিসি বিশ্ববিদ্যালয়ের আইন ও সংবিধি দ্বারা নির্ধারিত এবং ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন।

আরো পড়ুন:

স্কুলে ভর্তির আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *