অর্থনীতিউন্নয়ন

নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের বাজারজাত করতে হবে: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের বাজারজাত করতে হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ‌‘জয়িতা ফাউন্ডেশন একটি আধুনিক ধারণা। তাই এই কাজটি করতে হবে জয়িতার নেটওয়ার্কের মাধ্যমে। জয়িতা উৎপাদিত পণ্য রফতানির ব্যবস্থা করতে হবে।’

সোমবার (৬ ডিসেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে জয়িতার ১০ বছর পূর্তি উপলক্ষে দুদিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী। অনুষ্ঠানে ৩৫ জয়িতা নারী উদ্যোক্তাদের তৈরি পোশাক ও খাদ্য সামগ্রীর ৫৭টি স্টল রয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মহিলা ও শিশু বিষয়ক সচিব সায়েদুল ইসলাম, সাবেক সিনিয়র সচিব কাজী রওশন আক্তার এবং জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান অনুষ্ঠানে বক্তৃতা করেন।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১ ডিসেম্বর ‘জয়িতা টাওয়ার’ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন, যা হবে দেশের নারী উদ্যোক্তাদের স্থায়ী ঠিকানা।

আরো পড়ুন:

মার্চে মুক্তি পেতে পারে ‘বঙ্গবন্ধু’ বায়োপিক: তথ্যমন্ত্রী

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *