পর্যটন ও পরিবেশ

স্কি-প্রেমীদের জন্য খুলে দেওয়া হল সর্বোচ্চ পর্বতশৃঙ্গ সুগস্পিটস

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু বাংলা: জার্মানিতে করোনার ভয়াবহ পরিস্থিতিতেও অদম্য স্কি-প্রেমী পর্যটকরা। দেশটির দক্ষিণে অবস্থিত সর্বোচ্চ পর্বতশৃঙ্গতে শুরু হয়েছে স্কি মৌসুম। এতে খুশি স্থানীয় ও আন্তর্জাতিক পর্যটকরা। করোনার বিধি-নিয়ম মেনে শুরু হয়েছে স্কি প্রশিক্ষণ ও প্রতিযোগিতা।

জার্মানির বায়ার্ন অঙ্গরাজ্যের দক্ষিণ-পশ্চিমের বিখ্যাত ও অপার সৌন্দর্য্যের লীলাভূমি সর্বোচ্চ পর্বতশৃঙ্গ সুগস্পিটস। যার উচ্চতা প্রায় তিন হাজার মিটার। যে পর্বতটির সঙ্গে একাকার হয়ে মিশে গেছে প্রতিবেশী দেশ অস্ট্রিয়া কিংবা উত্তরে অপরূপ অঞ্চল টিরলে।

শীত আর ঠাণ্ডার পুরো সময়জুড়ে সুগস্পিট্সে স্কি প্রেমিদের কাছে উঠে সবচেয়ে প্রিয় পর্যটন স্থান।

এখানে সববয়সী পর্যটকদের জন্য যেমন আছে স্কি করার সুব্যাবস্থা, তেমনি আছে ক্যাবল কারে চড়ে ঘুরে বেড়ানোর সুযোগ। ঘুরে ঘুরে ক্লান্ত হলে আছে পরিবার পরিজন নিয়ে খানিকটা সময় জিরিয়ে নেয়ার রেস্তোরাঁও।

করোনার ভয়াবহ তাণ্ডবের মধ্যেও বরাবরের মত স্কি মৌসুম শুরু হওয়ায় খুশি পর্যটকরা। তবে কঠোরভাবে মানতে হচ্ছে করোনা বিধিনিষেধ। থাকতে হবে কোভিড টিকার সার্টিফিকেট।

এক পর্যটক বলেন, এক কথায় অসাধারণ, আবহাওয়াটা চমৎকার, স্কি করতে যে পরিমাণ তুষারের প্রয়োজন, সেটি আছে। তবে স্নো যে পরিমাণ থাকা দরকার, সেটি এখন নেই। স্কি করতে পারছি তাতেই খুশি।

আরেক জন বলেন, একজন স্কি পর্যটক হিসেবে যা মিস করছি সেটি তুষারপাত। তবুও এই পর্বতশৃঙ্গে স্কি করাটা স্বপ্নের মত। উপভোগ্য আবহাওয়া।

শুক্রবার থেকে পর্যটকদের প্রিয় এই স্থানটি খুলে দেওয়ার দিনেও বায়ার্ন অঙ্গরাজ্যের মিনিস্টার প্রেসিডেন্ট মার্কুস সোয়েডার টিকা না নেওয়া সবার জন্য ঘোষণা দিয়েছেন কঠোর লকডাউনের। সবকিছু ঠিক থাকলে আসছে সপ্তাহ থেকে এই ঘোষণার বাস্তবায়ন শুরু হবে।

এদিকে দেশজুড়ে করোনার নাজুক পরিস্থিতির উন্নতি না হওয়ায় আবারো লকডাউনে ফিরে যাবার সম্ভাবনার কথা সংসদে তুলে ধরেছেন জার্মান স্বাস্থ্য মন্ত্রী ইয়েন্স স্পাহন। করোনা সংক্রমণ বাড়তে থাকায় সোমবার থেকে লকডাউনের পথে ফেরত যাচ্ছে প্রতিবেশী দেশ অস্ট্রিয়া।

আরো পড়ুন:

২ ডিসেম্বর থেকে ফের চলবে বেনাপোল এক্সপ্রেস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *