খেলাধুলা

পাকিস্তান থেকে যুক্তরাজ্যে পৌঁছাল আফগান কিশোরী ফুটবলাররা

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: পাকিস্তান থেকে যুক্তরাজ্যে পৌঁছেছে আফগান ফুটবল দলের কিশোরী খেলোয়াড়েরা। স্থানীয় সময় বৃহস্পতিবার লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে অবতরণ করে তাদের বহনকারী একটি বিশেষ উড়োজাহাজ।

আর আফগান ফুটবলারদের হয়ে ওই উড়োজাহাজের ভাড়া মিটিয়েছেন মার্কিন তারকা কিম কার্ডাশিয়ান ও ইংলিশ প্রিমিয়ার লীগের দল লিডস ইউনাইটেড। খবর বিবিসির।

যুক্তরাজ্যে পৌঁছানো দলে ৩০ জনের বেশি কিশোরী ফুটবলার রয়েছে। তাদের সঙ্গে পরিবারের সদস্যরাও ছিলেন। সব মিলিয়ে ১৩০ জনের মতো আফগানকে দেশটিতে নেওয়া হয়েছে। যুক্তরাজ্যে বসবাসের আগে তাদেরকে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

যুক্তরাজ্যে নিরাপদে পৌঁছাতে এই কিশোরীদের পাশে শুধু কিম কার্ডাশিয়ানই দাঁড়াননি। তাদের সহায়তায় হাত বাড়িয়েছে যুক্তরাজ্যের ফুটবল ক্লাব লিডস ইউনাইটেড থেকে শুরু করে মার্কিন একটি অলাভজনক প্রতিষ্ঠানও।

এদিকে শুধু কিশোরী ফুটবলার নয়, আফগানিস্তান তালেবানের নিয়ন্ত্রণে যাওয়ার পর দেশটি ছেড়েছেন অন্য খেলাধুলার সঙ্গে জড়িত নারীরাও। আফগানিস্তানের জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড়দের আশ্রয় মিলেছে অস্ট্রেলিয়ায়। আর ইয়ুথ গার্লস দলের খেলোয়াড়েরা অবস্থান করছেন পর্তুগালে।

আরো পড়ুন:

নারী ফুটবলের আয়োজন করছে সৌদি আরব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *