প্রচ্ছদ

চীনে ইরানি ফটোগ্রাফারদের পুরস্কার লাভ

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু বাংলা: চীনে অনুষ্ঠিত ঝুহাই আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রদর্শনীতে পুরস্কার জিতেছেন ইরানি ফটোগ্রাফার আহমাদ খাতিরি, ইলমিরা ফোরুজানি ও মোহাম্মাদ ইসতেকি। ঝুহাই আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রদর্শনীর এবারের চতুর্থ আসর থেকে তারা সম্মাননা লাভ করেন।

ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ল’আর্ট ফটোগ্রাফিক (এফআইএপি), ফটোগ্রাফিক সোসাইটি অফ আমেরিকা (পিএসএ) এবং ইউরো ফটো আর্ট (ইএফএ) এর সহযোগিতায় প্রতি বছর এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

খাতিরির পুরস্কার-জয়ী ফটো ‘গার্ল ফ্লাইজ ইন প্রেয়ার’ ওপেন মোনো সেকশনে পিএসএ স্বর্ণপদক জিতেছে। তার তোলা ছবিটিতে দেখা যাচ্ছে, মুসলিমদের সাপ্তাহিক জুমার নামাজ পড়ার সময় মধ্যখানে একটি ছোট্ট মেয়ে পাখিদের ডানা মেলার মতো দুই হাত মেলে ধরেছে।

এই বিভাগে ফোরুজানি এফআইএপি ব্রোঞ্জ মেডেল লাভ করেছেন। তিনি ‘অ্যাকোর্ডিং বয়’ ফটোর জন্য এই পুরস্কার লাভ করেন। ছবিতে দেখা যাচ্ছে, একটি ইরানি ছেলে রাস্তার ভিড়ের মধ্যে অ্যাকর্ডিয়ান বাজাচ্ছে।

ইসতেকি একই বিভাগে পিএসএ অনারেবল মেনশন লাভ করেছেন। ‘ক্রাই আন্ডারওয়াটার’ এর জন্য তিনি এই সম্মাননা পান। তার ছবিতে দেখা যাচ্ছে, একজন পুরুষ মুসলিম ধর্মীয় শোক অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

সূত্র: তেহরান টাইমস।

আরো পড়ুন:

বিদেশিদের নাগরিকত্ব দিতে সৌদি আরবের শর্তাবলি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *