শিক্ষা ও সাহিত্য

উদ্ভাবন কর্মপরিকল্পনা প্রণয়ন ও মূল্যায়নে প্রথম হলো কুমিল্লা শিক্ষাবোর্ড

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন অধিদপ্তর, দপ্তর, সংস্থার ২০২০-’২১ সালের উদ্ভাবন কর্মপরিকল্পনার চূড়ান্ত মূল্যায়নে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড প্রথম স্থান অর্জন করেছে। দেশের ২২টি প্রতিষ্ঠানের চূড়ান্ত মূল্যায়ন প্রতিবেদনে কুমিল্লা শিক্ষাবোর্ডের এ সাফল্য প্রকাশ পায়। সোমবার (১ নভেম্বর) কুমিল্লা শিক্ষাবোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের গত রবিবার জারি করা এক প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন অধিদফতর, দফতর, সংস্থার ২০২০-’২১ সালের বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনার চূড়ান্ত মূল্যায়ন প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনে এ মন্ত্রণালয়ের অধীন ২২টি প্রতিষ্ঠানের চূড়ান্ত মূল্যায়ন তালিকায় কুমিল্লা শিক্ষাবোর্ড শীর্ষস্থান অর্জন করে।

প্রতিবেদনের দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এবং তৃতীয় স্থানে রয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

কুমিল্লা শিক্ষাবোর্ড কর্মচারী সমিতির সভাপতি মো. আবদুল খালেক বলেন, ‘এ বোর্ডের চেয়ারম্যান ও সচিব মহোদয়ের অক্লান্ত পরিশ্রম, দক্ষতাপূর্ণ প্রশাসনিক কার্যক্রম ও কর্মপরিকল্পনা বাস্তবায়নে এই সফলতা এসেছে, কুমিল্লা শিক্ষাবোর্ড পরিবার ধন্য।’

কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ জানান, সকলের সহযোগিতা ও সমন্বিত প্রচেষ্টায় এই অসামান্য সাফল্য অর্জন সম্ভব হয়েছে, আমরা দেশসেরা হতে পেরেছি। এই অর্জনের জন্য তিনি কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিকে এই সাফল্য অর্জনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব মাহবুব হোসেন, কুমিল্লা শিক্ষাবোর্ডের সকল কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। তিনি এ অর্জনকে কুমিল্লা শিক্ষাবোর্ড পরিবারের সততা ও আন্তরিকতাপূর্ণ কাজের ফসল উল্লেখ করে এর ধারাবাহিকতা ধরে রাখার আশা প্রকাশ করেন।

আরো পড়ুন:

টিকায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অগ্রাধিকার: শিক্ষামন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *