শিক্ষা ও সাহিত্য

এ মুহূর্তে স্কুল-কলেজে ক্লাস বাড়ানোর সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্কুল-কলেজে এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর আর কোনো সুযোগ নেই। কারণ, স্বাস্থ্যবিধি মানতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম পরিচালনা করতে হবে। তাছাড়া বিশ্বের কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। তাই এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না।

শনিবার চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শ্রেণিকক্ষে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার জন্য এত পরিমাণ জায়গা আমাদের নেই। তাই এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর আগামী জানুয়ারিতে যখন নতুন ক্লাস শুরু হবে, আমরা চিন্তা করছি… যদি করোনা পরিস্থিতি এমন থাকে, তাহলেই আমরা চিন্তা করবো ক্লাসের সংখ্যা বৃদ্ধি করার জন্য।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, কমিল্লা পল্লী বিদ্যুত অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আতাউর রহমান, চাঁদপুর পল্লী বিদ্যুতের ডিজিএম দেব কুমার মালু, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।

আরো পড়ুন:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রথম হলেন কাঠমিস্ত্রি মোস্তাকিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *