বিনোদন

পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত হলেন নাট্যকার মেহজাবীন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: নানামাত্রিক চরিত্র দিয়ে নিজেকে বারবার প্রমাণ করছেন টিভি নাটকের অন্যতম অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। প্রতিবারের মতো গেলো ঈদেও আলোচিত বেশিরভাগ কাজে পাওয়া গেছে ভার্সেটাইল এ অভিনেত্রীকে। তবে সেসব আলোচনা ছাপিয়ে এই অভিনেত্রী এবার আলোকিত হলেন নাট্যকার হিসেবেও।

গত ঈদে আরটিভিতে প্রচার হয় তারই লেখা নাটক ‘আলো’। এটি নির্মাণ করেছেন মাহমুদুর রহমান হিমি। এতে মেহজাবীনের বিপরীতে অভিনয় করেন মনোজ প্রামাণিক। আর এই বিশেষ নাটকের জন্য বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক-এর পক্ষ থেকে বিশেষ সম্মাননা পেলেন নাট্যকার-অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। কারণ, নাটকটির গল্প পুলিশের একজন অনবদ্য নারী সদস্যকে ঘিরে। রচনার পাশাপাশি এ চরিত্রটিতে মেহজাবীন নিজেই অভিনয় করেছেন।

এমন স্বীকৃতিতে মুগ্ধ মেহজাবীন। বললেন, ‘পুলিশ প্রশাসনে জড়িত, বিশেষ করে এ পেশায় নিয়োজিত নারীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান থেকে নাটকটি রচনা করি। তাছাড়া আমার ইচ্ছাও ছিল এমন একজন নারীর চরিত্রে অভিনয় করার। তবে ভাবিনি, নাটকটি সাধারণ দর্শকদের ভালোবাসা অর্জনের পাশাপাশি যাদের জন্য লেখা, তাদের মনকেও এভাবে স্পর্শ করবে।’

এই সম্মাননা দেওয়ার জন্য কৃতজ্ঞতা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতি। বলেন, ‘বিশেষভাবে ধন্যবাদ জানাই মনিরুল ইসলাম স্যারকে (স্পেশাল ব্রাঞ্চ প্রধান), আমাদের এই ছোট্ট উদ্যোগকে এভাবে বড় করে দেখার জন্য। ধন্যবাদ আমেনা বেগম স্যারকে, আমাদের ডেকে নিয়ে এমন অনুপ্রেরণা প্রদানের জন্য।’

এছাড়াও এই অভিনেত্রী ধন্যবাদ জানান বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সদস্যদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *