আন্তর্জাতিকখেলাধুলাসর্বশেষ

দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ

দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। ইনিংস শুরুর দ্বিতীয় বলেই বোল্ড আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন ওপেনার মাহমুদুল হাসান জয়। পরের ওভারে ক্যাচ তুলে নিয়ে বিদায় নেন তামিম ইকবাল।

মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে সোমবার (২৩) সিরিজের দ্বিতীয় টেস্টে সকাল ১০টায় লঙ্কানদের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টের ফলাফল ছিল ড্র। তাই ঢাকা টেস্টে জয় তুলে সিরিজ নিজেদের করে নিতে চায় বাংলাদেশ। ক্রিজে ব্যাট হাতে লঙ্কানদের বিপক্ষে ব্যাট করছেন মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত।

তবে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। ইনিংস শুরুর প্রথম ওভারের দ্বিতীয় বলেই সাজঘরের পথ ধরেছেন টাইগার ওপেনার জয়। প্রথম বল কোনোরকম প্রতিহত করলেও, দ্বিতীয় বলে তার স্টাম্প উপড়ে দিয়েছেন কাসুন রাজিথা। অফ স্টাম্পের বাইরের ইনসুইং বলে লাইন মিস করেন জয়। ২ বল মোকাবিলা করলেও তার ব্যাট থেকে কোনো রান আসেনি।

পরের ওভারে আক্রমণে আসা অসিথা ফার্নান্দো ফেরান আরেক টাইগার ওপেনার তামিম ইকবালকে। তার করা তৃতীয় বলটি ব্যাটের কানায় লেগে গালিতে থাকা প্রবীণ জয়াউইক্রমার হাতে ধরে পড়ে। ৪ বল মোকাবিলায় তামিমও ফেরেন শূন্য রানে। ৫ হাজার রানের ক্লাবে তামিমের যোগের অপেক্ষা বাড়ল আরও একবার।

শরিফুলের বদলে একাদশে ফিরেছেন এবাদত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষে, ডিপিএলে চোট পেয়ে চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি এবাদত। অন্যদিকে নাঈম হাসানের বদলে ২০ মাস পর দলে জায়গা করে নিয়েছেন মোসাদ্দেক। তিনি ২০১৯ সালে সবশেষ চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সাদা পোশাকে মাঠে নেমেছিলেন।

বাংলাদেশ একাদশ:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, ওশাদা ফার্নান্দো, ধনঞ্জয়া ডি সিলভা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিতা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *