পিএসজি থেকে ডি মারিয়ার বিদায়

যদিও আরেক মৌসুম চুক্তি বাড়ানোর সুযোগ ছিল পিএসজির কিন্তু পিএসজি থেকে ডি মারিয়ার বিদায় জানিয়ে পিএসজি অধ্যায় শেষ হচ্ছে। মৌসুম চুক্তি বাড়ানোর সুযোগ থাকলেও সেটি যে আর বাড়ছে না তা আগেই আভাস পাওয়া গিয়েছিল। এবার পাওয়া গেল চূড়ান্ত বার্তা।

প্যারিসের জায়ান্টরা নিশ্চিত করেছে, মৌসুম শেষেই পিএসজি ছাড়ছেন মেসির সতীর্থ। লিগ ওয়ানে আজ (শনিবার) চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলতে নামবে পিএসজি। মেসের বিপক্ষে তাই এই ম্যাচটিই ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের হয়ে ডি মারিয়ার শেষ ম্যাচ। আর তাই পুরনো এই ক্লাব ফুটবলারকে সসম্মানে বিদায় জানাতে দর্শকদের মাঠে যেতে অনুরোধ করেছেন ক্লাব প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি।

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ২০১৫ সালে পিএসজিতে যোগ দিয়েছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। এরপর একে একে সাত বছর পেরিয়ে গেছে। বছরের পর বছর তিনি ছিলের ক্লাবের প্রাণভ্রোমরা।

ডি মারিয়া সম্পর্কে পিএসজি প্রেসিডেন্ট এক বিদায় বার্তায় বলেন, ক্লাবের ইতিহাসে সে স্থায়ী এক ছাপ রেখে যাচ্ছে। ক্লাব সমর্থকদের স্মৃতিতে থাকবে সব সময়, যে কিনা ক্লাবের জার্সিতে নিজেকে উজাড় করে দিয়েছেন।

ইউরোপিয়ান গণমাধ্যমের তথ্য অনুযায়ী, রোনালদোর সাবেক ক্লাব য়্যুভেন্তাসে যাচ্ছেন আলবিসেলেস্তেদের কোপা আমেরিকা জয়ের অন্যতম এ নায়ক। ক্রীড়া দৈনিক গোল ডট কমের খবর, এক বছরের চুক্তিতে এই মৌসুম শেষেই সিরি ‘আ’ জায়ান্ট য়্যুভেন্তাসে যোগ দিচ্ছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। প্যারিসের ক্লাবটিতে সাত মৌসুম কাটানো ডি মারিয়া ক্লাবটির হয়ে পাঁচবার জিতেছেন লিগ ও কাপ শিরোপা। এছাড়া খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

নেইমারের পর গত মৌসুমে মেসির আগমনে পিএসজিতে গুরুত্ব হারিয়েছেন ডি মারিয়া। ৩৪ বছর বয়সটাও কথা বলছে না পক্ষে। তাই তার সঙ্গে আর নতুন চুক্তি করতে চায় না লিগ ওয়ানের চ্যাম্পিয়ন দলটি।

গোল ডট কমের খবর অনুযায়ী, বিনামূল্যে তাকে আগামী জুন পর্যন্ত দলে নিচ্ছে তুরিনের বুড়িরা। যার মানে দাঁড়াচ্ছে, আগামী মৌসুম শেষে ফের ফ্রি এজেন্ট হয়ে যাবেন ডি মারিয়া। তবে চুক্তিতে থাকছে নবায়নের সুযোগ। উভয়ের সম্মতিতে চাইলে আরও এক বছরের জন্য য়্যুভেন্তাসে খেলতে পারবেন ডি মারিয়া।

২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে ৬৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দেন ডি মারিয়া। সেখানে ২৯৪টি ম্যাচ খেলে ৯২টি গোল করেছেন এই রাইট উইংগার। গোল করিয়েছেন ১১৮টি। সব মিলিয়ে ২১০ টি গোলে অবদান রাখা ডি মারিয়া এ সময়ে পিএসজির হয়ে ১৭টি শিরোপা জিতেছেন। এ মৌসুমে ৩০ ম্যাচ খেলে ৪টি গোল ও ৭টি অ্যাসিস্ট করেছেন ডি মারিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *