আন্তর্জাতিকখেলাধুলাসর্বশেষ

আইপিএলে চেন্নাইকে হারিয়ে জয় দিয়ে শুরু কলকাতার

আইপিএলে চেন্নাইকে হারিয়ে জয় দিয়ে শুরু কলকাতার

১৫তম আসরের উদ্বোধনী ম্যাচে আইপিএলে চেন্নাইকে হারিয়ে জয় দিয়ে শুরু কলকাতার। শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়নদের ৬ উইকেটে হারিয়ে শুভসূচনা করল কলকাতা।

২০ ওভারে ১৩১ রানের জবাবে ৯ বল বাকি থাকতেই চার উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা নাইট রাইডার্স।

১৩১ রানের জবাবে প্রথম ছয় ওভারে ৪৩ রান তুলে কলকাতা। ১৬ বলে ১৬ রান করে ফিরে যান ভেঙ্কেটেস আইয়ার। তবে রানের চাকা সচল রাখেন আজিঙ্ককা রাহানে ও নিতিশ রানা। ৩৪ বলে ৪৪ রান করেন রাহানে এবং ১৭ বলে ২১ করে রানা ফিরে গেলেও বিপদে পড়তে হয়নি কলকাতাকে। মাঝে স্যাম বিলিংস ২২ বলে ২৫ রানে ফিরে গেলেও অধিনায়ক শ্রেয়াস আইয়ার অপরাজিত থাকেন ২০ রানে। বল হাতে ৪ ওভারে ২০ রান খরচে ৩ উইকেট নেন ডোয়াইন ব্রাভো।

এর আগে কলকাতার নিয়ন্ত্রণ বোলিংয়ে মাত্র ১৩১ রান সংগ্রহ করে চেন্নাই। টস হেরে ব্যাটিংয়ে নেমে একটা সময় ৬১ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল চেন্নাই। তবে শেষ দিকে ধোনির ঝড়ো ব্যাটিং এ লড়াইয়ের পুঁজি পায় তারা। শেষ পর্যন্ত ৩৮ বলে ৭ বাউন্ডারি ১ ছক্কায় ধনির অপরাজিত থাকেন ৫০ রানে। নতুন অধিনায়ক রবীন্দ্র জাদেজা ২৮ বলে ১ ছক্কায় অপরাজিত ছিলেন ২৬ রানে। এর আগে শুরুতেই গাইকার্ড ও কর্নওয়েকে হারিয়ে চাপে পড়ে চেন্নাই। এরপর রবিন উথাপ্পা ২১ বলে ২৮, শিভাম দুবে ৬ বলে ৪ রানা এবং আম্বাতি রাইডু ১৭ বলে ১৫ রান করে ফিরে গেলে রানের চাকা গতিহীন হয়ে পড়ে। বল হাতে ৪ ওভারে ২০ রানে দুই উইকেট নেন উমেশ জাদভ।

আজ রবিবার দুটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে বিকাল ৪টায় মুখোমুখি হবে মোস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটাল ও মুম্বাই ইন্ডিয়ান্স। দ্বিতীয় ম্যাচে রাত ৮টায় লড়বে পাঞ্জাব কিংস ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *