জাতীয়

অবশেষে সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনা শুরু

নানান নাটকীয়তার পর অবশেষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনা শুরু হয়েছে।

শনিবার (৯ মার্চ) বিকেল ৩টার দিকে ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

এদিকে ভোট গণনা ও ফল ঘোষণাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট অঙ্গনে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে ভোট গণনা ছাড়াই সম্পাদক পদে এক প্রার্থীকে বিজয়ী ঘোষণার বিষয়টি প্রত্যাহার করা হয়েছে। ভোট গণনা করেই ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক সিনিয়র আইনজীবী আবুল খায়ের।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের দুই দিনব্যাপী নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে শুক্রবার (৮ মার্চ) হট্টগোল ও হাতাহাতির ঘটনায় ভোট গণনা স্থগিত হয়ে যায়। পরে নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা শনিবার পুনরায় বসে ভোট গণনার সিদ্ধান্ত নেন।

অন্যদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথীর গুলশানের বাসায় অভিযান চালিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার রাতে এ অভিযান চালানো হয়। এসময় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে নাহিদ সুলতানা যুথীকে বাসায় পাওয়া যায়নি।

এর আগে, শুক্রবার ৩০-৪০ জনের নামে মামলা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ)।

এতে স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীকে আসামি করে শাহবাগ থানায় হত্যাচেষ্টা মামলা করা হয়। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয় আরও ৩০-৪০ জনকে।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, সুপ্রিম কোর্ট বার ভবনের নিচ তলার শহিদ শফিউর রহমান মিলনায়তনে হঠাৎ স্বতন্ত্র সম্পাদক পদপ্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী, আইনজীবী রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীসহ অজ্ঞাতনামা ৩০-৪০ জন অস্ত্র হাতে অডিটরিয়ামে অনধিকার প্রবেশ করে অকথ্য ভাষায় আমাকেসহ নির্বাচন সাব-কমিটির অন্যান্য সদস্যদের গালিগালাজ করেন।

এ ছাড়াও হত্যার চেষ্টাসহ নানাভাবে আঘাতের কথা এজাহারে উল্লেখ করা হয়। মামলায় ৬ নম্বর আসামি ব্যারিস্টার ওসমান চৌধুরী নামের এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উল্লেখ্য, বুধবার সকাল ১০টা থেকে প্রথম দিনের ভোটগ্রহণ শুরু হয়ে পর দিন বৃহস্পতিবার বিকেলে ৫টায় শেষ হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *