রাজনীতি

বিএনপি কতদিন রাজপথে থাকবে, জানালেন রিজভী

সুষ্ঠু নির্বাচন না-হওয়া পর্যন্ত বিএনপি নেতাকর্মীরা রাজপথে থাকবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

বুধবার (৮ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আমাদের ঠিকানা হয় কারাগার না হয় রাজপথ। সব প্রতিকূলতা, প্রতিবন্ধকতা উপেক্ষা করে নেতাকর্মীরা রাজপথে দাঁড়াচ্ছে। যতক্ষণ পর্যন্ত দেশে গণতন্ত্র ও অবাধ সুষ্ঠু নির্বাচন না ফিরে না আসে ততক্ষণ পর্যন্ত নেতাকর্মীরা রাজপথে থাকবে।

তিনি বলেন, কারাগারে নিয়ে নানানভাবে আঘাত ও অত্যাচার করলেও আমাদের উদবেল অভিযাত্রা অব্যাহত থাকবে। আমাদের এই সংগ্রাম অব্যাহত থাকবে।

বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকারের পতন বেশি দূরে নয়। সে কারণে ওবায়দুল কাদেরসহ ক্ষমতাসীন মন্ত্রীরা গলা ফাটিয়ে অনর্গল মিথ্যা বলছেন। জাতিসংঘকে তুচ্ছ তাচ্ছিল্য করছেন। তাদের বক্তব্য বিবৃতি ফালতু হিসেবে বিবেচনা করছেন। আওয়ামী লীগ গোটা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।

রিজভী বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা হুমকি-ধমকি দিচ্ছে। যে কারণে পিটার হাস নিজের এবং অ্যাম্বাসির কর্মকর্তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। পিটার হাস বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটের অধিকার মানবাধিকার সুরক্ষার কথা বলছেন এটা বলতেই পারেন।

তিনি বলেন, অবরোধ কর্মসূচিতে পুলিশি আক্রমণ চালিয়েছে। তারা বাড়িতে বাড়িতে গিয়ে বিএনপি নেতাকর্মীদের না পেয়ে পরিবারের অন্য লোকদের হয়রানি ও আসবাবপত্র ভাঙচুর করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও অভিযোগ করেন, ছাত্রদল নেতা আলামিনকে পুলিশ তুলে নিয়ে গেছে। তাকে কোথায় রেখেছে এবং কিভাবে রেখেছে আমরা জানি না। শেখ হাসিনার সাজানো আইন-শৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দারা এই কাজগুলো করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *