বিনোদন

এক নাটকেই ইউটিউব থেকে আয় ১০০ কোটি, কী আছে গল্পে

এখনকার সময়ে বড় কিংবা ছোটপর্দার বাইরে বিনোদন জগতের অন্যতম প্রধান আয়ের উৎস হয়ে উঠেছে ইউটিউব। ওটিটির (ওভার দ্য টপ) রমরমা যুগেও চাহিদা কমেনি এই ভিডিও শেয়ারিং সাইটের।

অন্যান্য দেশের মতো পাকিস্তানেও নাটক নির্মাতাদের কাছে অন্যতম পছন্দের জায়গা ইউটিউব। সম্প্রতি দেশটির অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘তেরে বিন’-এর ইউটিউব থেকে আয়ের তথ্য প্রকাশিত হয়েছে।

সূত্রের বরাত দিয়ে স্টার্টআপ পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, ‘তেরে বিন’ প্রতিটি পর্বে লাখ লাখ ভিউ পেয়েছে। শুধু এই নাটক থেকেই এর ইউটিউব চ্যানেল আয় করেছে এক বিলিয়ন পাকিস্তানি রুপি। এটি চ্যানেলের আয়ে ব্যাপক অবদান রেখেছে।

গত বছরের ডিসেম্বরে জিও টিভিতে প্রচার শুরুর পর দর্শকমহলে সাড়া ফেলেছে ধারাবাহিকটি। পাকিস্তানের গণ্ডি পেরিয়ে ভারত ও বাংলাদেশেও আলোচিত হয়েছে ধারাবাহিকটি।

মূলত একটি রোমান্টিক গল্পের সিরিজ ‘তেরে বিন’। এতে মুরতাসিম ও মেরাব নামে স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ওয়াহাজ আলী ও ইয়ুমুনা জায়েদি। এ দুজনের দাম্পত্যজীবনের নানার টানাপোড়েনে ঘটনায় এগিয়ে যেতে থাকে ধারাবাহিকটির গল্প। গল্পের বাঁকবদলে একসময় দুজনের মধ্যে রসায়ন জমে ওঠে, দর্শকেরাও তা উপভোগ করতে শুরু করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এর বিস্তর প্রভাব পড়ে।

বৃহস্পতিবার (৬ জুলাই) মুরতাসিম ও মেরুবের মিলনের মধ্য দিয়ে নাটকটির প্রচার শেষ হয়। নুরান মাখদুমের লেখা গল্পে জনপ্রিয় এই ধারাবাহিক নাটকটির মোট ৫৮টি পর্বে নির্মিত হয়েছে। সেভেন্থ স্কাই এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রযোজনা করেন আবদুল্লাহ কাদওয়ানি ও আসাদ কুরেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *