খেলাধুলাসর্বশেষ

রোল বল বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করবে আসামের মেয়ে আলিশা

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: ২১-২৬ এপ্রিল ভারতের মহারাষ্ট্রের পুনেতে অনুষ্ঠিতব্য ষষ্ঠ রোল বল বিশ্বকাপে ভারতকে প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত হয়েছে আসামের মেয়ে আলিশা ফারহিন।

এ তথ্য ঘোষণার সময় আসাম রোল বল এসোসিয়েশন বিশ্বকাপের জন্য আলিশার দুর্দান্ত সাফল্য কামনা করে।

আসামের বঙ্গাইগাঁও জেলার অভয়পুরীতে বসবাসরত আলিশা বর্তমানে জোড়হাটের আসাম কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকে অধ্যয়নরত। স্কুল জীবন থেকেই রোল বল খেলা শুরু তার। বিগত ১০ বছর ধরে সে রোল বল খেলছে। ভারতের স্টুডেন্ট গেমস ফেডারেশন (এসএফজিআই) এ জাতীয় পর্যায়ে ১৩টিরও বেশি টুর্নামেন্টে আসামের প্রতিনিধিত্ব করেচগে আলিশা এবং রাজ্য ও জাতীয় স্তরে বেশ কয়েকটি পদকও জিতেছে সে।

আলিশা ছাড়াও আসামের অনুরাগ বাসফোরকে পুরুষ দলের জন্য নির্বাচিত করা হয়েছে।

ছবিঃ আলিশা ফারহিন।

২১-২৬ এপ্রিল পুনে-মহারাষ্ট্রের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ রোল বল বিশ্বকাপ ২০২৩। আন্তর্জাতিক রোল বল ফেডারেশনের তত্ত্বাবধানে ভারত রোল বল ফেডারেশন এবং মহারাষ্ট্র রোল বল ফেডারেশনের যৌথ উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে এ বিশ্বকাপ। এতে ৫টি মহাদেশের প্রায় ৫০০ জন খেলোয়াড় সম্বলিত মোট ৪০ টি দল অংশ নিবে।

রোল বল দুটি দলে খেলা হবে। এটি রোলার স্কেট, বাস্কেটবল, হ্যান্ডবল এবং বল ছোঁড়ার সমন্বয়ে গঠিত। রোলার জুতা পড়ে এ খেলাটি খেলতে হয়। প্রতিটি দলেই ১২ জন খেলোয়াড় থাকবে, ৬ জন মাঠে খেলবে এবং ৬ জন মাঠের বাইরে অবস্থানরত থাকবে। খেলার মূল উদ্দেশ্য নির্ধারিত সময়ের মধ্যে সর্বোচ্চ গোল করা।

এমএইচডি/আইকেজে 

আরো পড়ুন:

আইপিএলে কত বেতন পান চিয়ারলিডাররা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *