জাতীয়স্বাস্থ্য

৪ মাসের মধ্যে সবচেয়ে বেশি কোভিড রোগী ভারতে

৪ মাসের মধ্যে সবচেয়ে বেশি কোভিড রোগী ভারতে

এবার ৪ মাসের মধ্যে সবচেয়ে বেশি কোভিড রোগী ভারতে শনাক্ত হলো!

ভারতের রাজধানী নয়া দিল্লিসহ কোথাও কোথাও ডেল্টাকে ছাড়িয়ে করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট সংক্রমণের নিয়ন্ত্রণ নেওয়া শুরু করেছে। ইতিমধ্যেই দেশটিতে প্রায় ৪ মাসের মধ্যে সর্বাধিক দৈনিক রোগী শনাক্ত হয়েছে।

মঙ্গলবার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় সেখানে ৩৭ হাজার ৩৭৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সেপ্টেম্বরের প্রথমদিকের পর থেকে দৈনিক নতুন রোগী শনাক্তের এই সংখ্যা সর্বোচ্চ।

একই সময় আরও ১২৪ জনের মৃত্যু হয়েছে। এতে মহামারীতে মৃতের মোট সংখ্যা ৪ লাখ ৮২ হাজার ১৭ জনে দাঁড়িয়েছে। আর শনাক্ত মোট রোগীর সংখ্যা ৩ কোটি ৪৯ লাখ ৬০ হাজার ছাড়িয়ে গেছে।

তবে ভারতে বর্তমানে অসুস্থ থাকা রোগীর সংখ্যা মোট শনাক্তের ১ শতাংশেরও কম আর এখন সুস্থ হওয়ার হার দাঁড়িয়েছে ৯৮ দশমিক ২ শতাংশে।

দেশটিতে অতিসংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের রোগীর সংখ্যা দাড়িয়েছে ১৭০০ জনে। অরবিন্দ কেজরিওয়ালের সরকার সোমবার জানিয়েছে, দিল্লির সাম্প্রতিক নমুনাগুলোর অধিকাংশের মধ্যেই করোনাভাইরাসের নতুন এই ভ্যারিয়েন্টটি পাওয়া গেছে।

মঙ্গলবার এক টুইটে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল জানিয়েছেন সে নিজেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরীক্ষায় তার কোভিড পজিটিভ এসেছে এবং তার উপসর্গ মৃদু বলে জানিয়েছেন তিনি।

চলমান গণটিকাদান কর্মসূচীতে দেশজুড়ে এ পর্যন্ত করোনাভাইরাস টিকার ১৪৬ কোটি ডোজ প্রয়োগ করা হয়েছে। এরমধ্যে সোমবার ভারতে ১৫ থেকে ১৮ বছরের ৩৮ লাখ কিশোর বয়সীকে টিকা দেওয়া হয়েছে। টিকাদান কর্মসূচীতে এ বয়সীদের অন্তর্ভুক্ত করার মাধ্যমে এর আওতা আরও বিস্তৃত হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *