প্রচ্ছদ

আমিরাতে বাংলাদেশি দুই স্কুলে এসএসসি পরীক্ষা শুরু


সংযুক্ত আরব আমিরাতে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বাংলাদেশি দুটি স্কুলে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে গতকাল রোববার থেকে।
বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ স্কুল ও দুবাই বাংলাদেশ কনসুলেটের তত্ত্বাবধানে রাস আল খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে এ পরীক্ষা শুরু হয়। এবার দুটি স্কুল থেকে মোট ৮৬ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।
শেখ খলীফা বিন জায়েদ বাংলাদেশ স্কুলে ৪০ জন ছাত্র ছাত্রী পরীক্ষা দিচ্ছে। এদের মধ্যে বিজ্ঞানে ২৪ জন (১৩ জন ছাত্র ও ১১ জন ছাত্রী) এবং বাণিজ্য বিভাগে ১৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। 
পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে ছিলেন দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট) মোহাম্মদ সাইফুল ইসলাম। স্কুল প্রিন্সিপাল মীর আনিসুল ইসলাম সকল পরীক্ষার্থীদের সফলতা ও ভাল ফলাফল কামনা করেন।
অন্যদিকে রাস আল খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে ৪৬ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিচ্ছে। এদের মধ্যে ২৩ জন বিজ্ঞানে (৪ জন ছাত্র ও ১৯ জন ছাত্রী) এবং ২৩ জন বাণিজ্য বিভাগ (১৭ জন ছাত্র ও ৬ জন ছাত্রী) থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে। 
পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন কনসুলেটের প্রথম সচিব ফাতেমা জাহান। স্কুল অধ্যক্ষ হাবিবুল্লাহ ছাত্রছাত্রীদের সফলতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *