প্রচ্ছদ

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ঘোষণা দিয়ে মুজিববর্ষকে অবিস্মরণীয় করে রাখার দাবি



শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ঘোষণা দিয়ে মুজিববর্ষকে অবিস্মরণীয় করে রাখার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা। তাদের প্রত্যাশা জাতির পিতা বঙ্গবন্ধুৃর আজীবন লালিত স্বপ্ন শোষণ ও বৈষম্যহীন সমাজ ও রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মুজিববর্ষেই শিক্ষা জাতীয়করণ ঘোষণা দিবেন।
শনিবার (২৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে জাতীয় শোক দিবস উপলক্ষে “বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)” ও “এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের” উদ্যোগে “বাঙালির হৃদয়ের শ্লেটে বঙ্গবন্ধু অমর ও অবিস্মরণীয়” শীর্ষক আলোচনা সভায় আলোচকরা এ দাবি জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার পরিবারের সদস্যদের স্মরণে আয়োজিত আজকের এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ এবং অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সম্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। তিনি বলেন,জননেত্রী শেখ হাসিনা শিক্ষকদের দাবি সম্পর্কে অবহিত আছেন। শিক্ষক সমাজকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রুপ দিতে জননেত্রী শেখ হাসিনার সাথে থেকে কাজ করার উপদেশ দেন। অনুষ্ঠানেরর বিশেষ অতিথি ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন- সব কিছু খোলা কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কেন ? শিক্ষকের এটি দাবী করা উচিত ছিল এবং শিক্ষকদের সর্বাগ্রে করোনার টিকা দেওয়া উচিত ছিল। শিক্ষকদেরকে ঐক্যবদ্ধ হয়ে সত্য কথা বলার সাহস দেখাতে হবে।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) সম্মানিত উপদেষ্টা অধ্যক্ষ মোহাম্মদ ফজর আলী প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মোঃ নজরুল ইসলাম রনি।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা সেন্ট্রাল ‘ল’ কলেজের সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগের বিশিষ্ট নেতা আলহাজ¦ মুহাম্মদ আজিজুল ইসলাম, বাংলাদেশ বেসরকারী কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মজিবুর রহমান, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের সভাপতি মোঃ সাইদুল হাসান সেলিম। এছাড়াও বক্তব্য রাখেন- বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) ভারপ্রাপ্ত মহাসচিব মোহাম্মদ আতিকুর রহমান তালুকদার, বাশিসের অতিরিক্ত মহাসচিব ওমর ফারুক, সিনিয়র যুগ্ম-মহাসচিব মোঃ মনসুর ইকবাল, বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) সিনিয়র সহ-সভাপতি মোঃ মোহসিন আলী, প্রচার সম্পাদক আব্দুল আলীম, অর্থ সম্পাদক মোঃ শামছুল হক তরফদার, সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল খান ও তানিয়া আক্তার, সহকারী মহাসচিব ঝর্না বিশ্বাস, মহিলা বিষয়ক সম্পাদক রেহানা আক্তার, সাহিত্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ শাহজাহান আলীসহ প্রমুখ।

/জেড এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *