আন্তর্জাতিকখেলাধুলাসর্বশেষ

বার্সাতে যাচ্ছে না বায়ার্ন ষ্টার লেভানদোভস্কি

বার্সাতে যাচ্ছে না বায়ার্ন ষ্টার লেভানদোভস্কি

বায়ার্ন মিউনিখ ছাড়ছেন রবার্ট লেভানদোভস্কি কিন্তু বার্সাতে যাচ্ছে না বায়ার্ন ষ্টার লেভানদোভস্কি। বেশ কিছুদিন থেকে বাতাসে কান পাতলেই এ গুঞ্জন শোনা যাচ্ছিল। আর গত সোমবার তো লেভানদোভস্কি নিজেই জানিয়ে দিয়েছেন বায়ার্নে তার সময় শেষ।

পোলিশ স্ট্রাইকারের পরবর্তী গন্তব্য হিসেবে বার্সেলোনার নামটাই সবচেয়ে জোরেশোরে শোনা যাচ্ছেলো। কিন্তু লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস জানিয়ে দিলেন, বার্সার পক্ষে লেভানদোভস্কিকে কেনা সম্ভব না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে লেভানডভস্কির সঙ্গে বার্সেলোনাকে জড়িয়ে সব গুঞ্জনে পানি ঢেলে দিয়েছেন লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস। লা লিগার সভাপতি বলেছেন, বার্সেলোনা তাদের অর্থনৈতিক অবস্থা এবং লা লিগার বিধি সম্পর্কে অবগত। তারা ডি ইয়ং অথবা পেদ্রিকে তারা বিক্রি করবে কিনা আমি জানি না। তবে তারা জানে যে খেলোয়াড় বিক্রি করা ছাড়া তারা নতুন খেলোয়াড় দলে টানতে পারবে না। আজকে পর্যন্ত তাদের পক্ষে লেভানডভস্কিকে দলে ভেড়ানো সম্ভব না।

বার্সেলোনার অর্থনৈতিক বাস্তবতার সুযোগ নিতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাস গত জানুয়ারিতে বড় অঙ্কের বিনিময়ে সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচকে দলভুক্ত করেছে।

পিএসজি বিপুল অর্থ ব্যয়ে কিলিয়ান এমবাপ্পেকে নতুন চুক্তিতে বেঁধেছে, সেজন্য এ দুই জায়ান্টের পক্ষে আপাতত লেভানডভস্কিকে দলে টানা সম্ভব নয়। তাই লেভানডভস্কির পরবর্তী গন্তব্য হিসেবে প্রিমিয়ার লিগ জায়ান্ট চেলসি, লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেডের নাম উল্লেখ করেছে ইংলিশ সংবাদ মাধ্যম এক্সপ্রেস।

এদিকে চেলসি তাদের বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকুকে হারাতে যাচ্ছে এবং লিভারপুল ছাড়ার সিদ্ধান্ত প্রায় নিয়ে ফেলেছেন সাদিও মানে। এই দুই ক্লাব তাই পোল্যান্ড অধিনায়ক লেভানডভস্কির জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছে তারা। যেহেতু লিভারপুল ছেড়ে সাদিও মানে বায়ার্ন মিউনিখে যাবেন বলে ধারণা করা হচ্ছে, তাই তার সঙ্গে লেভানডস্কির অদল-বদল করার ভাবনাও নাকি রয়েছে অল রেডসদের।

আর গতকাল টমাস টুখেল জানিয়ে দিয়েছেন, লুকাকুকে হারালে গ্রীষ্মের দলবদলে তাদের মূল টার্গেট থাকবে এই পোলিশ স্ট্রাইকার।

যদিও ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ টেন হ্যাগ এখন পর্যন্ত এ ব্যাপারে কিছু জানাননি। তবে দলের বেশ কিছু খেলোয়াড় ছাঁটাই করতে যাচ্ছেন হ্যাগ। সেখানে রয়েছে তাদের উরুগুইয়ান তারকা এডিনসন কাভানি। তার পরিবর্তে লেভানদোভস্কি দলে ভেড়াতেই চাইবে ম্যানইউর এই কোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *