খেলাধুলা

কোভিড নেগেটিভ আসার পরেই নিউজিল্যান্ডে প্রশিক্ষণ শুরু করবে টাইগাররা

কোভিড নেগেটিভ আসার পরেই নিউজিল্যান্ডে প্রশিক্ষণ শুরু করবে টাইগাররা

কোভিড নেগেটিভ আসার পরেই নিউজিল্যান্ডে প্রশিক্ষণ শুরু করবে টাইগাররা: এখন টাইগাররা সমস্ত বিধিনিষেধ থেকে মুক্ত কারণ তারা দুটি টেস্টের দিকে মনোযোগ দিয়েছে – বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ ক্রিকেট দল দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য তাদের প্রস্তুতি শুরু করবে লিংকন ইউনিভার্সিটি গ্রাউন্ডে। যখন সব খেলোয়াড় তাদের সর্বশেষ এবং শেষ রাউন্ডের পরীক্ষায় কোভিড -১৯ নেগেটিভ পরীক্ষা করবে তখনি মাঠে নামবে তারা।

প্রথম টেস্ট ২০২২ সালের প্রথম দিনে মাউন্ট মাউঙ্গানুইতে শুরু হবে এবং দ্বিতীয় এবং শেষ টেস্টটি জানুয়ারিতে ক্রাইস্টচার্চে শুরু হবে।

দুই টেস্টে নামার পর থেকে টাইগাররা প্রাথমিকভাবে এক সপ্তাহের কোয়ারেন্টাইনে ছিল, কিন্তু কিছু বাংলাদেশী ক্রিকেটার কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির ঘনিষ্ঠ সংস্পর্শে আসার পর দেশটির স্বাস্থ্য মন্ত্রক তা আরও কয়েকদিন বাড়িয়েছিল। দুবাই থেকে তাদের ফ্লাইট নিউজিল্যান্ড।

পরে জানা যায় যে একই ফ্লাইটে নিউজিল্যান্ডের ওমিক্রন ভেরিয়েন্টের প্রথম কেস পাওয়া গেছে।
এদিকে সফরকারী দলের নয়জন সদস্য ক্রাইস্টচার্চের ম্যানেজড আইসোলেশন সেন্টারে আলাদাভাবে আইসোলেশনে ছিলেন, যার মধ্যে চার ক্রিকেটার – অধিনায়ক মুমিনুল হক, ইয়াসির আলি, ফজলে রাব্বি এবং মেহেদী হাসান মিরাজ – এবং স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ, যিনি কোভিড-১৯ পরীক্ষা করেছেন ইতিবাচক।

তবে এখন সফরকারী দল সব ধরনের বিধিনিষেধ থেকে মুক্ত কারণ তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুটি টেস্টের দিকে মনোযোগ দেয়।

একটি ভিডিও বার্তায় মিডিয়াকে সম্বোধন করে, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছেন, “আমাদের শেষ কোভিড -১৯ পরীক্ষা রবিবার হয়েছিল এবং ফলাফল এসেছে সোমবার এবং আমাদের সকলের পরীক্ষা নেতিবাচক। তাই, আমরা যেতে সক্ষম হব।

“আমাদের সকাল ১০:১৫ টায় একটি প্রশিক্ষণ সেশন আছে, এবং জিমের সুবিধাও রয়েছে। তারপর আমরা টিম হোটেলে যাব এবং অবাধে ঘুরে বেড়াব। আমরা প্রথম টেস্টের জন্য নিজেদের প্রস্তুত করা শুরু করতে পারি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *