এই ঈদের সাজগোজ

সাজে প্রতিবছরই যোগ হয় কিছু নতুনত্ব। বাদ পড়ে যায় একঘেয়েমি তৈরি করা সাজের নিয়মকানুনগুলো। এ বছরটিও ব্যতিক্রম নয়। কড়া ও হালকা—দুই ধরনের মেকআপই ব্যবহার করা হবে। তাও আবার একই সঙ্গে। বেস ও চোখের সাজ হবে হালকা, লিপস্টিক হবে রংচঙে, রূপবিশেষজ্ঞরা এমনই জানাচ্ছেন। গরমে এই মেকআপে আরামবোধ করার পাশাপাশি দেখতেও সতেজ লাগবে।

গোলাপির ছোঁয়ায়
উজ্জ্বল গোলাপি রঙের লিপস্টিক ব্যবহার করা হয়েছে এখানে। আইশ্যাডোর রংটি খুবই হালকা। বোঝা যায় না এমন। ব্লাশঅনের রংও হালকা রাখা হয়েছে। দিনে কিংবা রাতে মানিয়ে যাবে এই সাজ।

গাঢ় রঙে ঠোঁট
চোখের নিচে হালকাভাবে সাদা রং ব্যবহার করা হয়েছে, পাপড়িতে গাঢ় নীল রঙের মাশকারা। চোখের ওপরে চিকন করে আইলাইনার দেওয়া। লিপস্টিকের রং হিসেবে বেছে নেওয়া হয়েছে গাঢ় মেরুন রং। ভুরু জোড়া এখনকার ট্রেন্ড অনুযায়ী মোটা করে আঁকা।

লালের বাহার

চোখে আইশ্যাডো খুবই হালকা রঙের, সঙ্গে গাঢ় নীল মাশকারা ও কালো রঙের আইলাইনার। বেসটি করা হয়েছে খুবই হালকাভাবে। ঠোঁটে উজ্জ্বল রঙের লাল লিপস্টিক।

বেগুনি আভা

ঠোঁটে দুই ধরনের বেগুনি রং ব্যবহার করার মাধ্যমে ওমব্রে লুক দেওয়া হয়েছে। মাঝে হালকা বেগুনি রং দিয়ে চারপাশে গাঢ় বেগুনি রঙের লিপস্টিক দেওয়া হয়েছে। চোখের কাজল একটু টেনে দেওয়ায় ড্রামাটিক লুক তৈরি হয়েছে।