রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
spot_img
Homeঅপরাধ ও দূনীতিশত কোটি টাকা লোপাটের ঘটনায় গ্রেপ্তার ২

শত কোটি টাকা লোপাটের ঘটনায় গ্রেপ্তার ২

আহমদিয়া ফাইন্যান্স অ্যান্ড কমার্স এমসিএস লিমিটেড নামে কোম্পানি খুলে ১১শ’ মানুষের কাছে থেকে শত কেটি টাকা লোপাট করেছে একটি চক্র। এ চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (৯ অক্টোবর) রাজধানীর গুলশান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন—মো. মনির আহমেদ (৫১) ও মো. সাইফুল ইসলাম।

ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, দীর্ঘদিন এই প্রতারণা চালিয়ে আসছিল চক্রটি। ১ লাখ টাকায় মাসে ১৫ হাজার টাকা লাভ দেওয়ার প্রলোভন দেখিয়ে ১১শ’ মানুষের কাছ থেকে শত কোটি টাকা আত্মসাৎ করেছে চক্রটি।

তিনি বলেন, আহমদিয়া ফাইন্যান্স অ্যান্ড কমার্স এমসিএস লিমিটেড নামে কথিত কোম্পানি খুলে দীর্ঘদিন এই প্রতারণা চালিয়ে আসছিল তারা।

ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবি প্রধান বলেন, অধিক লাভের আশায় আহমদিয়া ফাইন্যান্সে টাকা জমা রাখতেন গ্রাহকরা। কয়েক মাস নিয়মিত লভ্যাংশ দিত চক্রটি। কিছুদিন পর প্রতারকরা গ্রাহকদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। একসময় প্রতিষ্ঠান বন্ধ করে উধাও হয়ে যেত চক্রটি।

তিনি বলেন, গ্রেপ্তারের পর জানা যায়, গ্রাহকদের সঞ্চয়ের টাকাগুলো চক্রটি আহমদিয়া অ্যাপার্টমেন্ট অ্যান্ড বিল্ডার্স এবং ইউরোস্টার হোম অ্যাপ্লায়েন্স নামের কোম্পানিতে সরিয়ে নেয়। ডিএমপির কাফরুল থানায় এ ঘটনায় একটি প্রতারণা মামলা হয়েছে। মামলাটি অধিগ্রহণ করে প্রতারকদের শনাক্ত এবং গ্রেপ্তার করেছে গোয়েন্দা মতিঝিল বিভাগ। ২ প্রতারককে গ্রেপ্তারের খবরে ডিবি কার্যালয়ের সামনে আসেন শতাধিক সঞ্চয়কারী। তাদের একজন মো. জলিল পেশায় পোশাক কারখানার শ্রমিক।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Cantonment Public School and College Job Circular 2022

Dhaka University Job Circular 2022

Dhaka Wasa Job Circular 2022

Trust Bank Ltd Job Circular 2022

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022