রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
spot_img
Homeপ্রচ্ছদআরো ২৬টি জাহাজ সংগ্রহ করবে বিএসসি

আরো ২৬টি জাহাজ সংগ্রহ করবে বিএসসি

ধূমকেতু রিপোর্ট : বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) চীন থেকে ৬টি জাহাজ সংগ্রহ করছে। এর মধ্যে তিনটি জাহাজ বিএসসি’র বহরে যুক্ত হয়েছে, বাকি তিনটি জাহাজ আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে যুক্ত হবে।
এ ছাড়া আরো ৬টি নতুন জাহাজ সংগ্রহের সরকারি অনুমোদন পাওয়া গেছে। বিএসসি আরো ২০টি জাহাজ সংগ্রহের পরিকল্পনা করেছে।

রোববার ( ২০ জানুয়ারি ) ঢাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে বিএসসি’র ৩শ’তম পরিচালনা পর্ষদের সভায় এসব তথ্য জানানো হয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বিএসসির চেয়ারম্যান খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

সভায় পরিচালনা পর্ষদের সদস্য নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক, বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর ইয়াহ্ইয়া সৈয়দ, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক উপদেষ্টা মোঃ সাইফুল আলম হামিদী, বিএসসির নির্বাহী পরিচালক (অর্থ) মোঃ হাবিবুর রহমান, বিএসসির’র নির্বাহী পরিচালক (প্রযুক্তি) মোহাম্মদ ইউসুফ ও স্বতন্ত্র পরিচালক মোঃ আবদুর কুদ্দুস উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, ৬টি জাহাজের মধ্যে ৩টি বাল্ক ক্যারিয়ার বিএসসির বহরে যুক্ত হয়েছে, যার প্রতিটির ধারণক্ষমতা ৩৯ হাজার টন। বাকি ৩টি অয়েল ট্যাংকার।

যার প্রতিটির ধারণক্ষমতা ৩৯ হাজার টন। নতুন যে ছয়টি জাহাজ সংগ্রহ করা হবে তার মধ্যে দু’টি মাদার ট্যাংকার, যার প্রতিটির ধারণক্ষমতা ১ লাখ থেকে ১ লাখ ২৫ হাজার টন, দুটি ৮০ হাজার টন ধারণক্ষমতার প্রোডাক্ট অয়েল ট্যাংকার এবং দু’টি ৮০ হাজার টন ধারণক্ষমতার বাল্ক ক্যারিয়ার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022