প্রচ্ছদ

পদ্মা সেতু এড়িয়ে নতুন ঘাট দিয়ে চলবে ফেরি

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: নতুন ঘাটটির নির্মাণকাজ শেষের পথে। ঘাটটি আগামীকাল শুক্রবার নাগাদ চালু হওয়ার কথা। এ ঘাট দিয়ে ছোট যান চলবে শুধু। এ ঘাট দিয়ে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের দূরত্ব ১০ কিলোমিটার। পারাপার হতে সময় লাগবে ১ ঘণ্টা ৪০ মিনিট থেকে ২ ঘণ্টা। এবং সাত্তার মাদবর, মঙ্গল মাঝিরঘাট-শিমুলিয়া নৌপথের দূরত্ব ৮ কিমি। পারাপারে সময় লাগবে ১ ঘণ্টা থেকে ১ ঘণ্টা ২০ মিনিট।

এক সপ্তাহের বেশি সময় ধরে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথ বন্ধ থাকার পর এবার বিকল্প একটি ঘাট চালু করতে যাচ্ছে বিআইডব্লিউটিএ। শরীয়তপুরের জাজিরার সাত্তার মাদবর, মঙ্গল মাঝিরঘাটে ফেরিঘাটের নির্মাণকাজ শেষের পথে। আগামীকাল শুক্রবার নাগাদ এটি চালু হওয়ার সম্ভাবনা আছে।

ঘাটটি চালু হলে ফেরিগুলো পদ্মা সেতু এড়িয়ে চলাচল করবে এবং এই নৌপথে দূরত্ব ও সময় কমে আসবে। বাস-ট্রাক বাদে নতুন এ ঘাট দিয়ে ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স, সরকারি দপ্তরের জরুরি গাড়ি পারাপার করা হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সূত্রে জানা গেছে, ঘাট নির্মাণকাজ শেষ করে একটি রো রো ফেরির পন্টুন বসানো হবে। বৃহস্পতিবার নৌপথ পরীক্ষা করার জন্য পরীক্ষামূলকভাবে একটি ফেরি চালানো হবে। আর শুক্রবার আনুষ্ঠানিকভাবে ফেরিতে যানবাহন পারাপার শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *