স্বাস্থ্য

করোনায় স্বল্প মৃত্যুতে তৃতীয় স্থানে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গত সাত দিনে করোনায় স্বল্প মৃত্যুতে বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে অবস্থান করছে বাংলাদেশ। প্রথম স্থানে আছে চীন এরপর জাপান।

সোমবার বিকেলে রাজধানীর মহাখালী বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) অডিটোরিয়ামে জরুরি কোভিড-১৯ টিকা পরিবহনে নিয়োজিত রেফ্রিজারেটর ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গত সাত দিনে ভারতে আড়াই হাজার, ভিয়েতনামে ৪৪০ ও থাইল্যান্ডে ৪৫৩ জন মানুষ মারা গেছে। আর বাংলাদেশে মারা গেছে ২৭ জন। জাপানে ০.১ শতাংশ, তারপরেই বাংলাদেশে ০.২ শতাংশ। সবার ওপরে আছে চীন, শূন্য শতাংশ। আর বড় জনগোষ্ঠীর বাকি সব দেশে বেশি। এদিক থেকে আমি মনে করি বাংলাদেশ তৃতীয় স্থানে আছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মাদ খুরশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ইউএসএইডের বাংলাদেশ মিশন পরিচালক ক্যাথরিন ইস্টিবস, আইএফআরসি বাংলাদেশের পরিচালক সঞ্জিব কাফলে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহহাব, বিসিপিএসের প্রধান দীন মোহাম্মদ প্রমুখ।

আরো পড়ুন:

মঙ্গলবার থেকে বস্তিতে টিকা কার্যক্রম শুরু

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *