খেলাধুলা

পাপনের চোখে দেশের ‘ক্রিকেটের প্রাণ’ যে ৫ জন

ভালো জয় কিংবা কোনো সিরিজ জিতলে পুরস্কারের কোনো কমতি থাকে না, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। অনেকবারই ক্রিকেটারদের বাড়তি বোনাস দিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। এমনকি পুরো টিম ম্যানেজমেন্টকেও এই পুরস্কার দেওয়া হয়।

সবশেষ সোমবার (১৯ জুন) অর্থ পুরস্কার পেয়েছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। ক্যারিয়ারে ১৪ হাজার রান করার সুবাদে তাকে ১০ লাখ টাকা দেওয়া হয়েছে।

তবে মুশফিকের মতো করে অন্য আর কোনো ক্রিকেটারকে এভাবে সম্মান জানাবে না বিসিবি। এ প্রসঙ্গে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের ভাষ্য, একদিন মুশফিক খেলা শেষ করে আমাকে বলছিল, আপনি আমাকে কোনোদিন কিছু দেননি। এটা শুনে আমিও চিন্তা করে দেখলাম আসলে ওকে (মুশফিক) তো, আমি কোনোদিন আলাদা করে কিছু দেইনি। সে জন্য ওকে দেওয়া হয়েছে। কিন্তু এটা যে মিডিয়া তে আসবে, তাহলে তো সবাই চাবে। এবারই শেষ আর কাউকে দেব না।

এদিকে আইপিএলে খেলতে না যাওয়ায় ক্ষতিপূরণ পাচ্ছেন, সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এ ছাড়া আইপিএল ছেড়ে মাঝপথে দেশে ফিরেন লিটন দাস। তিনিও ক্ষতিপূরণের মতো আর্থিক অনুদান পাচ্ছেন। তবে কবে নাগাদ তা দেওয়া হবে, এ বিষয়ে এখনও কিছুই জানায়নি বিসিবি।

গণমাধ্যমে বিসিবি বস জানালেন, তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, মাশরাফি; এরা হচ্ছে বাংলাদেশের ক্রিকেটের প্রাণ। এর আগেও অনেকে ছিল, এখনও আছে। কিন্তু এদের একটা বিশেষ ব্যাপার আছে। তাই মনে হয়েছে, ওদের জন্য কিছু করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *