শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২
spot_img
Homeনখের যত্নGoromer Nokher Jotno | গরমে নখের যত্নে টিপস

Goromer Nokher Jotno | গরমে নখের যত্নে টিপস

গরমে নখের যত্নে টিপস

ঝকঝকে সুন্দর  নখ সবাই পছন্দ করে ।আর হাত-পায়ের দিকে তাকালে প্রথমেই আমাদের  নজরে যা পড়ে তা হলো নখ।নখ রাঙিয়ে বা সাজিয়ে আর্কশনীয় করতে চায় অনেকেই।এটি নিয়ে সম্যসা নেহাৎ কম ও নয়।

Goromer Nokher Jotno
Goromer Nokher Jotno | গরমে নখের যত্নে টিপস

গরমে সূর্যের অতি বেগুনি রশ্মি  ত্বককে বিবর্ণ করে দিতে পারে। এরসাথে এই রশ্মির প্রভাবে ত্বকের কোষগুলো মরে গিয়ে ত্বক হারিয়ে ফেলতে পারে তার স্বাভাবিক উজ্জ্বলতা। অনেকেরই ধারণা নখের যত্ন শুধু শীতকালেই নেওয়া দরকার। কিন্তু গরমের মধ্যে আপনাকে সমান গুরুত্ব দিয়ে নখের যত্ন নেওয়া দরকার। তবেই আপনার নখ বারো মাসই থাকবে সুন্দর ও উজ্জল।

কখনো নখের রং বদলে হলদেটে ভাব হওয়া, কখনো বা নখ  যায়। এসব সমস্যা থেকে রেহাই পেতে ও ভালো রাখতে প্রথমেই দরকার পরিস্কার-পরিচ্ছন্নতা থাকা। সে জন্য নিয়মিত হাত-পাইয়ের যত্ন নিতে হবে ।মাসে অন্তত ২ বার ম্যানিকিউর  ও পেডিকিউর ব্যাবহার  করতে পারেন। সম্ভব হলে প্রতি ১৫ দিন পর পর একবার করে করতে পারেন।এতে নখের সমস্যা দূর হয়ে  যাবে।

যাদের নখ ভাঙার সমস্যা আছে, তারা নিয়মিত নেইল র্হাডনার ব্যাবহার করুন। এটি নেইন পালিশের মতো বাজারে কিনতে পাওয়া যায়, তছাড়া নখের হলদে ভাব দেখা দিলে রাতে ঘুমাতে যাওবার আগে ভ্যাসলিন লাগিয়ে ঘুমান।

নখকে সজীব ও ন্যাচারাল রাখতে আজকাল নখের ধরন, কারণ, আবহাওয়া, সময়, পরিস্থিতি বিবেচনা করে ব্যবহারের উপযোগী অনেক ধরনের ময়েশ্চার বের করা হয়েছে। রাতে শুতে যাওয়ার আগে নখের ওপর হালকা ভ্যাসলিন ব্যাবহার  করুন। এতে আপনার নখ মসৃণ থাকবে। নখের কিউটিকল ড্যামেজ হলে আমন্ড অয়েলের সাথে ভ্যাসলিন মিশিয়ে ব্যাবহার করুন।

একটু সর্তক হলেই আপনি আপনার নখকে সুন্দর ও সতেজ রাখতে পারেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Cantonment Public School and College Job Circular 2022

Dhaka University Job Circular 2022

Dhaka Wasa Job Circular 2022

Trust Bank Ltd Job Circular 2022

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022