রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
spot_img
Homeত্বকের যত্নঘরোয়া উপায়ে ঘাড়ের কালোদাগ দূর করুন

ঘরোয়া উপায়ে ঘাড়ের কালোদাগ দূর করুন

ঘরোয়া উপায়ে ঘাড়ের কালোদাগ দূর করুন | Ghoroa Upaye Gharer Kalo Dag Dur Korun

আপনার অসামান্য সৌন্দর্যে অনেকটা কালিমা আকারে বসবাস করতে থাকা ঘাড়ের বিশ্রী কালো দাগগুলো নিয়ে চিন্তিত? আপনার সুন্দর সাজপোশাকের সাথে অনেক ইচ্ছে থাকা সত্ত্বেও সুন্দর স্টাইলে চুলটা ঝুঁটি করে বাঁধতে পারেন না কারণ আপনি উঁচু ঝুঁটি করে চুল বাঁধলেই ঘাড়ের কালো দাগ জ্বলজ্বল করে। আপনি আপনার ওড়নাটা সব সময় গলায় পেঁচিয়ে রাখতে বাধ্য হন কারণ আপনার ঘাড়ের কালো দাগগুলো আপনার অস্বস্তির কারণ হয়। শাড়ি পড়ে আঁচল সুন্দর করে মেলে না রেখে বরং ঘাড়টা কৌশলে আঁচল তুলে ঢেকে রাখেন কারণ একটাই আপনার ঘাড়ের কালো দাগ।
আপনার এই সমস্যার সমাধান নিয়েই আজকের এই আর্টিকেলটি। আজ আপনাদের জানাবো কি করে ঘরোয়া পদ্ধতিতেই আপনার ঘাড়ের অবাঞ্ছিত কালো দাগ তুলে ফেলবেন।

ঘরোয়া পদ্ধতিতে ঘাড়ের অবাঞ্চিত কালোদাগ দূর করার উপায়
ঘরোয়া পদ্ধতিতে ঘাড়ের অবাঞ্চিত কালোদাগ দূর করার উপায়

পদ্ধতি ১-
যা যা লাগবেঃ
১ টেবিল চামচ মধু।
২ টেবিল চামচ লেবুর রস।
২ টেবিল চামচ দই।
২ টেবিল চামচ শশার রস\শশা পেস্ট।
হাফ কাপ আলুর রস।
সব উপাদান একসাথে মিশিয়ে আপনার ঘাড়ের কালো দাগযুক্ত এরিয়াতে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এরপর এটি ১০\১৫ মিনিট রেখে দিন এবং পড়ে হালকা মৃদু গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২\৩ বার পদ্ধতি অনুসরণ করুন আপনার কাঙ্ক্ষিত ফলাফল না পাওয়া পর্যন্ত।

পদ্ধতি ২-
যা যা লাগবেঃ
১ চা চামচ লেবুর রস।
১ চা চামচ রোজ ওয়াটার।
ফ্রেশ লেবু থেকে রস সংগ্রহ করে রোজ ওয়াটার এর সাথে মিশিয়ে আপনার ঘাড়ে হাতের আঙ্গুলের সাহায্যে বা কটন বলের সাহায্যে লাগিয়ে ভালোভাবে ম্যাসাজ করুন যতক্ষণ না এটি আপনার স্কিনে মিশে যাই। এটি মিশে গেলে কয়েক ঘণ্টা রেখে দিয়ে পরে ধুয়ে ফেলুন। সবচেয়ে ভালো হয় যদি আপনি রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি লাগিয়ে রাখেন আর পরদিন সকালে ধুয়ে ফেলেন। এটি রেগুলার কিছুদিন ব্যবহার করলেই নিজেই পার্থক্য বুঝতে পারবেন।

পদ্ধতি ৩-
যা যা লাগবেঃ
১ টি লেবুর রস।
১\২ চিমটি হলুদের গুঁড়া।
একটি লেবুর রস সাথে হলুদের গুঁড়া মিশিয়ে আপনার ঘাড়ের কালো দাগে ১\২ মিনিট ম্যাসাজ করুন এবং ১০\১৫ মিনিট রেখে দিন। এরপর হালকা গরম পানি দিয়ে ঘাড় ধুয়ে ফেলুন। কিছুদিন রেগুলার এটি ব্যবহার করুন ভালো ফলাফল পেতে।

পদ্ধতি ৪-
যা যা লাগবেঃ
২ চা চামচ লেবুর রস।
২ টেবিল চামচ দুধ।
১ টেবিল চামচ মধু।
১ চা চামচ অ্যালমন্ড অয়েল।
একটি বাটিতে সব উপাদান নিয়ে ভালোভাবে মিশিয়ে আপনার ঘাড়ে হালকা ম্যাসাজ করে ১০\২০ মিনিট রেখে দিন। এরপর হালকা গরম পানি দিয়ে আপনার ঘাড় ধুয়ে ফেলুন। রেগুলার ব্যবহারে এটি কেবল আপনার ঘাড়ের কালো দাগ দূর করবে না বরং আপনার স্কিনের আন ইভেন টোন রিপেয়ার করবে।

পদ্ধতি ৫-
যা যা লাগবেঃ
২ টেবিল চামচ লেবুর রস।
১ কাপ ব্লেন্ড করা টমেটো।
এই দুই উপাদান মিশিয়ে আপনার ঘাড়ের কালো অংশে আপ্লাই করে হালকা ম্যাসাজকরে ১৫\২০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনি যদি পরপর কয়েকদিন দিনে দুইবার এই পদ্ধতি অনুসরণ করেন তাহলে ভালো ফলাফল পাবেন।

উপরের প্রতিটা পদ্ধতির সব উপাদান ন্যাচারাল ও সহজলভ্য। এতে আপনার স্কিনের কোন ক্ষতি না করেই ঘাড়ের কালো দাগ ও স্কিনের আন ইভেন টোন রিপেয়ার করবে।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022