রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
spot_img
Homeচুলের যত্নChul Porar Prodhan Karon O protikar | চুল পরার প্রধান কারন ও...

Chul Porar Prodhan Karon O protikar | চুল পরার প্রধান কারন ও প্রতিকার

প্রত্যেকটি মেয়েই চায় তার চুল যেন লম্বা, ঘন  ও সুন্দর হয়। কিন্তু চুলের একটি অতি সাধারন সমস্যা “চুল পরা” যা নিয়ে প্রতি নিয়তই আমরা দুঃশ্চিন্তায় ভুগি। কারন সুন্দর চুল ছাড়া নারীর সৌন্দর্য যেন পাতাহীন মরা গাছের মত।

আজ আমরা আলোচনা করব, চুল পরার কিছু প্রধান কারন।

chul porar prodhan karon o protikar
চুল পরার প্রধান কারন ও প্রতিকার

চুল পরার কিছু প্রধান কারন সমূহ

১/ অতিরিক্ত চুল ধোয়াঃ আমরা অনেকেই প্রতিদিন চুলে শ্যাম্পু করি। যা একেবারেই করা উচিত নয়। কারন প্রতিদিন চুল শ্যাম্পু করলে চুলের প্রাকৃতিক তেল ও পুষ্টি উপাদান নষ্ট হয়ে যায়। ফলে, চুল গোঁরা থেকে নরম হয়ে যায় এবং চুল পরা বৃদ্ধি পায়।

সমাধানঃ সপ্তাহে ২-৩ দিন শ্যাম্পু করুন।

২/ সূর্যরশ্মি ও ধুলাবালিঃ আমাদের প্রয়োজনের তাগিদে, বাসা থেকে বের হতে হয়,  ফলে চুলে সূর্যরশ্মি ও ধুলাবালি লাগে। সূর্যরশ্মি আমাদের চুলের প্রাকৃতিক তেল শুষে নেয়। ফলে চুলের গোঁরা শুস্ক হয়ে যায়। অন্যদিকে ধুলাবালি আমাদের চুলকে রুক্ষ করে ফেলে।

সমাধানঃ বাহিরে বের হলে যথা সম্ভব চুলকে সূর্যরশ্মি ও ধুলাবালি থেকে রক্ষা করতে হবে।

৩/ চুলে তেল না দেয়াঃ গাছের পাতা যেমন শুকিয়ে গেলে ভেঙ্গে ফেলা যায়, ঠিক তেমনি চুল বেশি শুষ্ক হয়ে গেলে তা চুল ভেঙ্গে পরার কারন।

সমাধানঃ নিয়মিত সপ্তাহে ১-২ বার তেল দিন। এতে আপনার চুল শক্ত ও মজবুত হবে।

৪। অতিরিক্ত ক্যামিকেল প্রোডাক্ট ব্যবহারঃ চুলের স্টাইল করার জন্যে আমরা অনেকেই ক্যামিকেল তৈরি বাজারের বিভিন্য প্রোডাক্ট ব্যবহার করে থাকি। কিন্তু এর উপকারিতার চেয়ে অপকারিতাই বেশি। ক্ষনিকের জন্যে আমাদের চুল সুন্দর হলেও পরক্ষনেই এটি আমাদের চুলকে নষ্ট করে দেয়।

সমাধানঃ যথা সম্ভব চুলে ক্যামিক্যাল প্রোডাক্ট ব্যবহার করা কমাতে হবে। এবং ক্যামিক্যাল প্রোডাক্ট ব্যবহার করলেও তা নারিকেল তেল ভালো করে মেখে ধুয়ে নিতে হবে।

Zafran Hair Growth Therapy (150ml)

৭ দিনে চুল পরে যাওয়া একদম বন্ধ করে।
১ মাস নিয়মিত ব্যবহারে ৩ ইঞ্চি পর্যন্ত চুল লম্বা করে।
 ২ মাস নিয়মিত ব্যবহারে নতুন চুল গজায়।
প্রতিদিন চুল খালি পড়েই যাচ্ছে…!!
তাহলে আজ থেকেই নিশ্চিন্তে জাফরান অয়েল ব্যবহার শুরু করো আপুরা। কারন জাফরান অয়েলই একমাত্র পরিক্ষিত অয়েল যা ব্যবহার করে হাজারো মেয়ে এসব প্রবলেম ১০০% সমাধান করে চুলকে তাদের মনের মত করতে পেরেছে।
এটি সত্যি একটি অসাধারন কার্যকরী অয়েল আর প্রাইজটাও অনেক রেজোনেবল।
 জাফরান হেয়ার গ্রোথ থেরাপি তৈরি হয়েছে জাফরানের নির্জাস সহ আরো ১০টির বেশী অসাধারণ ও দুর্লভ হারবাল উপাদান দিয়ে। এর অনন্য ফর্মুলার কারনে খুব দ্রুত ও সহজেই উপাদেয় উপাদান গুলো চুল ও চুলের গোরায় ঢুকে চুল ও স্ক্যাল্প এর প্রয়োজনীয় পুষ্টি যোগায়।
আমাদের চুল মুলত কেরাটিন দিয়ে গঠিত। এটি এমিনো এসিড দিয়ে তৈরি একধরনের প্রোটিন। জাফরান হেয়ার গ্রোথ থেরাপি চুলে পর্যাপ্ত এমিনো এসিড সরবরাহ করে ও ফলিকল উদ্দিপিত করে যা নতুন চুল গজাতে সাহায্য করে। এর ভেষজ উপাদানে আরো আছে আয়রন ও জিংক যা স্ক্যাল্পে অক্সিজেন প্রবাহিত করে। জাফরান নতুন টিসু তৈরি করে ও চুল পরে যাওয়া বন্ধ করে চুলকে দ্রুত বাড়তে সহায়তা করে।
ব্যবহারের নিয়ম:
যারা চুল পরা বন্ধ করতে চাচ্ছেন এবং চুলকে দ্রুত লম্বা ও মজবুত করতে চাচ্ছেন তারা শুধু রাতে ঘুমাতে যাওয়ার আগে একবার ব্যবহার করুন। আর যাদের এরিমাঝে চুল পরে মাথা ফাকা হয়ে গিয়েছে, তারা দুই বার (সকাল ও রাত) ব্যবহার করুন। এটি যেকোন বয়সের ছেলে মেয়ে সবাই ব্যবহার করতে পারে।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022