বুধবার, নভেম্বর ৩০, ২০২২
spot_img
Homeছেলেদের রুপচর্চাCheleder Chuler Style | গরমে ছেলেদের চুলের কাট | Apsarah.com

Cheleder Chuler Style | গরমে ছেলেদের চুলের কাট | Apsarah.com

সারাদিন এর বেশিরভাগ সময়টা ছেলেদের বাসার বাইরে থাকতে হয়। সারাক্ষন  গরমে বাড়তি এক ভোগান্তির সৃষ্টি করে  ধুলোময় বাতাস। চোখ, মুখ আর চুল ভরে যায় ময়লাতে। এদিকে মাথাভর্তি চুলের কারণে ময়লার সঙ্গে জমে  ঘাম। একসময় দেখা দেয় মাথাব্যথা, খুশকি, চুলপড়া, চুল রুক্ষ্ম হয়ে যাওয়ার মতো সমস্যা। এসব ঝামেলা এড়ানোর  জন্য  গরমের দিনে চাই চুলের আরামদায়ক কাট।

গরমের দিনে  ছেলেদের চুল কিছুটা ছোট রাখাই ভালো। চুল ছোট করে স্বাচ্ছন্দ্য বোধ করেন অনেকেই। ছোট চুলের উপকারিতা বলতে গেলে মাথায় বাতাস লাগা, গরমে ঘাম না জমা, চুলে ময়লা কম হওয়াকে বোঝায়। তাই ফ্যাশনের সঙ্গে আনতে হবে  চুলের কাটের ভিন্নতা। আসুন জেনে নেয়া যাক, গরমে ছেলেদের আরামদায়ক কিছু চুলের কাট এর সম্পর্কে।

ফেড হেয়ার কাট

চুলের দৈর্ঘ্য সবচেয়ে কম রেখে যে কাট দেওয়া হয় সেটিই ফেড কাট। এই স্টাইলের চুলের কাটে মাথার পেছনে এবং কানের ওপরে চুল প্রায় থাকে না। কানের ১ ইঞ্চি ওপর থেকে চুল বড় হওয়া শুরু করে। অপরদিকে মাথার পেছনে ওপরের অর্ধেক থেকে চুল হালকা বড় হতে থাকে। যারা অনেক বেশি ক্যাজুয়াল তাদের জন্য এ হেয়ার স্টাইল মানানসই।

হোয়াইট ওয়ালস হেয়ার কাট

এই হেয়ার স্টাইলে কানের ওপরের চুল ছোট করে  কাটা থাকে। মাথার পেছনের চুলগুলো লেয়ারের মতো করে বের হয়ে আসে। যাদের মাথা লম্বা আকৃতির তাদের জন্য এটি উপযুক্ত কাটিং ।

কায়েজার হেয়ার কাট

জুলিয়াস কায়েজারের নামানুসারে এ হেয়ার স্টাইলের নাম রাখা হয় । এই স্টাইলের চুলের কাটে মাথার ওপরের চুলগুলো ১ থেকে ২ ইঞ্চি পর্যন্ত লেয়ার করা হয়ে থাকে,এবং মাথার  সামনের দিকের চুলগুলো কপালের ওপর ফেলে রাখা হয়, যা আপনাকে দেবে স্টাইলিশ একটি চেহারা।

ব্রাশ হেয়ার কাট

ব্রাশ কাট করতে হলে আপনাকে কানের ওপরের চুলগুলোকে একদম ছোট ছোট করে কাটতে হবে। মাথার ওপরের চুলগুলোর দৈর্ঘ্য সমান করে কাটতে  হবে।

বোর হেয়ার কাট

এই হেয়ার স্টাইল করার জন্য  চুল ক্লিপার দিয়ে কাটতে হবে। এ ক্ষেত্রে চুলের দৈর্ঘ্য হবে ১ ইঞ্চির ৮ অংশের  এক অংশ। এ স্টাইলে পুরো মাথার চুল সমান থাকবে, যা দেখতে অনেকটা কদম ফুলের মতো দেখাবে । যাদের মাথা একটু বড় এবং চুল অনেক ঘন ও মোটা তাদের জন্য এটি  খুবিই উপযুক্ত।

লেয়ার হেয়ার স্পাইক

লেয়ার স্পাইক স্টাইলে চুল কাটতে হলে কপালের ওপরের চুল ছোট করে স্পাইক করতে হবে। মাথার ওপরের দিকের চুল তুলনামূলকভাবে  বড় হবে। কিন্তু পেছনের দিকে লেয়ার কাট হবে।

 

ত্রুক্র হেয়ার কাট

ছোট চুলের স্টাইলের মধ্যে ত্রুক্র কাট বেশ কিছুদিন থেকে জনপ্রিয় হয়ে । ত্রুক্র কাটের মধ্যে অনেক বৈচিত্র্য আছে, যা চেহারার গড়নের ওপর নির্ভর করে বাছাই করা উচিত। এ স্টাইলে মাথার পেছনের এবং পাশের চুল খুব ছোট করে কাটা হয়। কিন্তু ওপরের চুলগুলো ক্রমেই কিছুটা বড় ও খাড়া করে রাখা হয়। এ ত্রুক্র কাট দুই ধরনের হয়- এক্সট্রা শর্ট এবং হাই অ্যান্ড টাইট।

ক্ল্যাসিক হেয়ার কাট

সব বয়সের সঙ্গে মানানসই ক্ল্যাসিক কাট। মুখমণ্ডলেএবং মাথার আকৃতি বিবেচনা করে এ হেয়ার স্টাইল নেওয়া হয়। এ স্টাইলে মাথার একপাশে সিঁথি করে চুল আঁচড়ানো থাকে, এটি এখন পর্যন্ত বেস্ট ফরমাল হেয়ার স্টাইল হিসেবে জনপ্রিয়।

স্পাইক হেয়ার স্টাইল

এ হেয়ার স্টাইল টিনএজারদের অনেক প্রিয় এবং জনপ্রিয় একটি স্টাইল। এ স্টাইলে মাথার সামনের চুলগুলো ক্রমেই ছোট থেকে বড় হয়ে স্পাইক হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Beximco Pharmaceuticals Job Circular 2022

ACME Laboratories Limited Job Circular 2022

Recent All Medical College and Hospital Job Circular 2022

Eastern Bank Limited EBL Job Circular 2022

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022